আজকের খুলনা
ব্রেকিং:
কুমিল্লায় জাতীয় পার্টির সভায় দফায়-দফায় সংঘর্ষ, সাবেক এমপিসহ আহত ১০ আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী পর্যাপ্ত টেস্ট না খেলা ব্যর্থতার কারণ : মুমিনুল পেঁয়াজ ছাড়াও রান্না সুস্বাদু হয়, গণভবনে পেঁয়াজ ছাড়াই রান্না হচ্ছে : প্রধানমন্ত্রী ভারতের বিপক্ষে টেষ্টে বাংলাদেশ আশার চেয়েও খারাপ খেলেছে : পাপন খুলনার বড়বাজারে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় আড়তদারকে ১ লক্ষ টাকা জরিমানা ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেটে ভারতকে হারাল বাংলাদেশ সুন্দরবনে অপহৃত দশ শ্রমিক উদ্ধার, আটক এক

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৪ দিনের সফরে দুবাইয়ের পথে প্রধানমন্ত্রী উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী খুলনায় তৃতীয় দিনে ২ কোটি ৯০ লাখ টাকা কর আদায় মিসর থেকে পিয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার সুন্দরবনে শিশুসহ ১০ শ্রমিক উদ্ধার, আটক ১ নোবিপ্রবিতে গাঁজা সেবনকালে ৩ ছাত্রী আটক
৫২

খুলনায় নদী ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

খুলনায় খাল দখল করে নির্মাণ করা প্রভাবশালীদের বাড়িও ভেঙে দিচ্ছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের বেয়াইয়ের চারতলা বাড়ির একাংশ ভেঙে দেওয়া হয়েছে। 

বেয়াই কাজী আবদুস সোবহানের চারতলা ভবনের অর্ধেক খালের মধ্যে পড়েছে। সীমানা প্রাচীর, কার্নিশসহ একাংশ ভাঙার পর বাকি স্থাপনা সরিয়ে নিতে ১৫ দিন সময় দেওয়া হয়েছে। 

কেসিসি সূত্রে জানা গেছে, গত ১ সেপ্টেম্বর থেকে নদী ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। গত দুই মাসে ময়ূর নদী ও ২৪টি খালের ৪৪০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। চলমান এই অভিযানে সোমবার নগরীর টুটপাড়া এলাকায় অবস্থিত ঘাটের খালের একটি চারতলা ভবনের একাংশ, একটি তিনতলা ভবনের একাংশ, একটি দুইতলা বাড়ির একাংশ, পাঁচটি সেমিপাকা ঘর, চারটি কাঁচা স্থাপনা, সাতটি সীমানা প্রাচীর ও ১৬টি দোকান উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রম তদারকির দায়িত্বে থাকা কেসিসির বৈষয়িক কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার জানান, গত দু’মাসে ময়ূর নদী ও ২৪টি খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। টুটপাড়া ঘাটের খালে বেশ কয়েকটি বহুতল ভবনসহ ১৭টি স্থাপনা ছিল। সোমবার সেগুলো উচ্ছেদ করা হয়েছে। অন্য দু’টি খালে ২০টি অবৈধ স্থাপনা রয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যেই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর