আজকের খুলনা
ব্রেকিং:
রাঙামাটিতে জেএসএস কর্মীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার পাকিস্তান সফরে টাইগারদের সাথে যাচ্ছেন পাপনও শিশু ধর্ষণ মামলায় মৃত্যুদণ্ড দিতে হাইকোর্টের রুল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ইজতেমার ২য় পর্ব মৌলভীবাজারে একই পরিবারের তিন জনসহ পাঁচ জনকে কুপিয়ে হত্যা টেকনাফে বিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, অস্ত্র-মাদক উদ্ধার

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সাতছড়ি উদ্যানে কলেজছাত্রীকে গণধর্ষণ, আসামি গ্রেপ্তার এবার হজে যেতে বিমান ভাড়া এক লাখ ৪০ হাজার টাকা মিজান-বাছিরের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল ফরিদপুরে আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
২০

খুলনায় দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত ৫:২৯ পিএম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

খুলনা মহানগরের শিববাড়ী মোড়ে অবস্থিত পাবলিক হল চত্বরে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় মেলা প্রাঙ্গণে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে মেয়র বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা গেলে দুর্নীতি বন্ধ করা সম্ভব। সমাজ ও দেশের দায়িত্বশীল ব্যক্তিদের কথা ও কাজে মিল থাকা আবশ্যক। সঠিক কথা বলতে ভয় পেলে চলবে না। জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করার দায়িত্ব সবার। তথ্য নিয়ে কাজ করা গণমাধ্যমকর্মীদের সঠিক তথ্য সংগ্রহ ও প্রকাশে অবিচল থাকা প্রয়োজন। দুর্নীতিবাজ ব্যক্তি আপনজন হলেও তার শাস্তি হতে হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশন খুলনার বিভাগীয় পরিচালক মো. আব্দুল গাফফার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম নাজিমুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ম জাভেদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত জানান সচেতন নাগরিক কমিটি খুলনার সহ-সভাপতি একে হিরু।

তথ্যমেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ২২টি স্টল রয়েছে। মেলা ১৪ ও ১৫ জানুয়ারি প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণে দুর্নীতিবিরোধী নাটক, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর