• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

খুলনায় করোনা আক্রান্ত ও উপস‌র্গে ৭ জনের মৃত্যু, শনাক্ত ৯২

আজকের খুলনা

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১  

খুলনায় প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুক্রবার (০৯ এপ্রিল) খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় একদিনে ৯২ জনের করোনা পজিটিভ এসেছে । এদিকে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, খুলনা মেডিকেল কলেজ পিসিআর মেশিনে ২৮২ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১৮৮ জন খুলনা মহানগরী ও জেলার। এরমধ্যে ৯২ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৭৫ জন, যশোর ৭ জন, বাগেরহাট ৪ জন, সাতক্ষীরা ৪ জন ও গোপালগঞ্জ জেলার ১ জন রয়েছে।

এদিকে খুলনায় করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুক্রবার (০৯ এপ্রিল) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়। এছাড়া ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে।

খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, খুলনায় বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল ৮ টা থেকে শুক্রবার (০৯ এপ্রিল) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুক্রবার (০৯ এপ্রিল) ভোর রাতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মুরাদ হোসেন(৭০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গে আরও তিন জনের মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

খুমেক হাসপাতালে করোনা ইউনিট সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে দৌলতপুর পাবলা এলাকার মৃত উকিল উদ্দীন শেখের ছেলে তসলিম শেখ (৪২) খুলনা মেডিকেলের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

রাত ১০ টার দিকে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চুয়াডাঙ্গার জীবন নগরের মো. রবিউল ইসলাম (৮০) নামে এক রোগির মৃত্যু হয়। তিনি ওই এলাকার মৃত. সদর আলীর ছেলে। ৬ এপ্রিল খুলনা মেডিকেল কলেজ হাসাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ রাতে তার মৃত্যু হয়।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ৯টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় যশোর সদরের বালিয়াডাংগা নাসির উদ্দীন (৭০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি ওই এলাকার আনসার আলী ছেলে । তিনি ৪ এপ্রিল খুমেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়।

আজকের খুলনা
আজকের খুলনা