আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৩২

খুবই ভালো লাগছে : তহুরা

ডেস্ক রিপোট

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

থাইল্যান্ডের বিপক্ষে দুইবার গোল করার সুযোগ পেয়েছিলেন তহুরা খাতুন। দুটিই মিস করেন। তাদের গোল মিসের মাশুল দিতে হয়েছিল স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে হেরে। এরপর জাপানের বিপক্ষে তারা পাত্তাই পায়নি। অস্ট্রেলিয়াও বড় ব্যবধানে হারানোর পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু তহুরা খাতুন-রূপনা চাকমারা সেই সুযোগ দেয়নি।

ম্যাচের ২১ মিনিটে তহুরা খাতুন প্রথম গোলের সুযোগ পেয়েই বল জালে জড়িয়ে দেন। আর ৭৮ মিনিটে দ্বিতীয় সুযোগটি পেয়ে সেটিও কাজে লাগান। জোড়া গোল করে বাংলাদেশকে ঐতিহাসিক এক ড্র উপহার দেন। তাতে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে পয়েন্ট পায় বাংলাদেশ। অস্ট্রেলিয়ার মতো পেশাদার ও শক্তিশালী দলকে রুখে দেওয়ার নজির স্থাপন করে।

ম্যাচ শেষে মিক্স জোনে কথা বলেন তহুরা খাতুনের সঙ্গে। সেটা পাঠকদের জন্য তুলে ধরা হল :

প্রশ্ন : অস্ট্রেলিয়ার মতো দলের সঙ্গে ড্র করলা, কেমন লাগছে?

তহুরা : আগের দুটি টিমের কাছে আমরা হেরেছি। অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করেছি। খুবই ভালো লাগছে। টিমের জন্য ভালো হয়েছে। সবাই সেরাটা দিয়ে খেলার চেষ্টা করেছে। সেরাটা দিয়েছে মাঠে। কিপার থেকে শুরু করে ডিফেন্স, মিডফিল্ড, স্ট্রাইকার সবাই আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। যাতে কিছু করতে পারি ভালোভাবে। আমরা কাছে খুবই ভালো লাগছে যে আমি দুটি গোল করতে পেরেছি।

প্রশ্ন : থাইল্যান্ডের সঙ্গে জিততে পারলে কী আমরা সেমিফাইনাল খেলতে পারতাম?

তহুরা : পয়েন্টের কিছু ব্যবধান হয়তো থাকতো। তবে সম্ভাবনা থাকত। আর থাইল্যান্ডের সঙ্গে জিতলে আমরা হয়তো বাকি ম্যাচ অন্যভাবে খেলতাম। ওই ম্যাচটায় আমরা হেরে গেছি। ফিফটি-ফিফটি খেলা হয়েছিল।

প্রশ্ন : এবারই তোমার শেষ এই টুর্নামেন্ট, কোনো আক্ষেপ আছে কি?

তহুরা : আসলে আমি তো চেষ্টা করেছি, পারিনি। থাইল্যান্ডের সঙ্গে ফিফটি ফিফটি খেলা হয়েছে। ওই ম্যাচে আমরা অনেক সুযোগ পেয়েছি। কাজে লাগাতে পারিনি। দুর্ভাগ্যজনকভাবে আমরা একটা গোল খেয়ে ফেলি। সে কারণে আমরা যেতে পারিনি পরের রাউন্ডে।

প্রশ্ন : তোমাদের পরবর্তী জেনারেশন নিয়ে কতোটা আশাবাদী?

তহুরা : আশা করছি তারাও আমাদের মতো কঠোর অনুশীলন করবে। আমাদের মতোই ভালো খেলবে।

প্রশ্ন : পরবর্তী লক্ষ্য কী?

তহুরা : পরবর্তী লক্ষ্য সিনিয়র টিমে খেলা। সেখানে ভালো করা। নিজের সেরাটা দিয়ে খেলা।

প্রশ্ন : আজ হ্যাটট্রিক হল না, কষ্ট লাগছে কী?

তহুরা : হয়নি। আসলে আমি দুইটা সুযোগ পেয়েছি। দুটিতেই গোল করেছি।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর