আজকের খুলনা
ব্রেকিং:
টাঙ্গাইলে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার তিন স্কুলছাত্রী, আটক ২ চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার তাবিথের প্রার্থিতা চ্যালেঞ্জের রিট খারিজ গোপীবাগের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৫ রাজধানীর পুরোনো ঢাকায় ওয়াসার গাড়ী চাপায় স্কুল ছাত্র নিহত

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
যশোরে অপহরণের পর স্কুলছাত্র খুন, একজনের যাবজ্জীবন নেত্রকোনায় শ্বশুরবাড়ির পাশের জঙ্গলে শিক্ষকের লাশ, স্ত্রীসহ আটক ৫ মেহেরপুরে মোটর সাইকেলের ধাক্কায় শিশু নিহত রাজধানীতে নারী পাচার চক্রের ৮ সদস্য আটক নোয়াখালীতে দোলনায় ঘুমিয়ে থাকা পুলিশ পুত্রের লাশ পুকুর থেকে উদ্ধার
৫০১

খালেদা জিয়ার জামিন নিয়ে এ কী বললেন তারেক !

ডেস্ক রিপোর্ট প্রকাশিত ৮ : ০৫ পিএএম

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

খালেদা জিয়ার জামিন হোক, এ মুহুর্তে তা চাইছেন না পুত্র তারেক রহমান। আইনী লড়াইয়ে না গিয়ে রাজপথে আন্দোলন ও সহিংসতা এবং নাশকতা সৃষ্টি করে দেশে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে সরকার পতনের স্বপ্ন দেখছেন তিনি। দলের সিনিয়র নেতাদের নির্দেশনা প্রদান করে তারেক রহমান বলেছেন, যে কোনো মূল্যে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করতে হবে। এজন্য দ্রব্যমূল্য বৃদ্ধি, রাজনৈতিক, পেশাজীবি ও শ্রমিক সংগঠনগুলোকে ক্ষেপিয়ে তোলা, আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ বিভিন্ন ইস্যু তৈরী করে গণ অসন্তোষ সৃষ্টি করতে হবে। 

নাম প্রকাশ না করার শর্তে দলীয় নির্ভরযোগ্য সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। 

সূত্রটি জানায়, দলের কয়েকজন সিনিয়র নেতার সাথে লন্ডন থেকে প্রায়ই ভিডিও কলের (স্কাইপ) মাধ্যমে যুক্ত হয়ে নির্দেশনা প্রদান করে থাকেন তারেক রহমান। কয়েকদিন আগে এমনই ধরণের একটি যোগাযোগ মাধ্যমে তিনি দলের শীর্ষ নেতাদের নির্দেশ দিয়ে বলেছেন, ‘বিএনপির আন্দোলনে খুব বেশী জনসমর্থন পাওয়া যাচ্ছে না, তাই গঠনতান্ত্রিক আন্দোলন করে কোনো লাভ হবে না। ঐক্যফ্রন্টের নেতাদের দিয়েও কোনো কাজ হবে না। এছাড়া বিএনপি চেয়ারপারসন এতদিন কারাগারে আছেন, তা নিয়ে জনগণের কোনো মাথা ব্যাথা নেই। খালেদা জিয়ার অসুস্থতার ইস্যুটিও জনগণের মাঝে কোনো প্রভাব ফেলেনি। এখন বিকল্প কিছু করতে হবে। দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে সর্বশক্তি নিয়োগ করতে হবে দলীয় নেতা কর্মীদের। আদালতে জামিন চেয়ে সময় নষ্ট না করে রাজপথ গরম করতে হবে।  


এসময় দলের সিনিয়র নেতৃবৃন্দ তাকে আশ^স্থ করে বলেন, বিভিন্ন সেক্টরে উত্তেজনা সৃষ্টির চেষ্টা চলছে। নৌযান শ্রমিক, পাটকল শ্রমিক, পরিবহণ শ্রমিকসহ বিভিন্ন শ্রমজীবি ও পেশাজীবি সংগঠনগুলোকে রাজপথে নামানো হয়েছে। জনঅসন্তোষ সৃষ্টি করতে ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করা হয়েছে। চাল ও লবনের বাজার অস্থিতিশীল করতে না পারলেও পিঁয়াজের বাজারে অস্থিরতা সৃষ্টি করা সম্ভব হয়েছে। 

এ ধরণের ধ্বংসাত্মক তৎপরতা অব্যহত রাখার নির্দেশ দিয়ে তারেক রহমান আগামীতে রাজপথে জামায়াতকে সাথে নিয়ে আন্দোলন করার পরামর্শ দেন। জবাবে দলীয় নেতারা তারেককে জানান, শিবির নেতাদের সাথে ইতিমধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুলের বৈঠক হয়েছে। বৈঠকে মহাসচিব শিবিরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন। জামায়াতকে সাথে নিয়ে খুব দ্রæতই রাজপথে নামা হবে। তবে জামায়াত সাথে থাকলেও রাজনৈতিক কৌশলগত কারণে তাদের পৃথকভাবে রাজপথে নামানো হবে।  

শিবিরের সাথে বৈঠকের বিষয়টি মিডিয়াতে প্রকাশ হয়ে যাওয়ায় তারেক রহমান এ সময় উষ্মা প্রকাশ করেন। ভবিষ্যতে এসব বিষয়ে আরো সাবধানতা অবলম্বনের পরামর্শ দেন তিনি। 

‘দলের বড় একটি অংশ রাজপথে না নেমে আইনী লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার পক্ষে রয়েছেন’-এমন তথ্য প্রদান করা হলে তারেক রহমান সরাসরি তা নাকচ করে দিয়ে গণঅসন্তোষ সৃষ্টি করতে নেতাদের সর্বশক্তি নিয়ে মাঠে নামার নির্দেশ দেন।      
   

  

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর