আজকের খুলনা
ব্রেকিং:
শিক্ষার মান ঠিক না রাখলে এমপিওভুক্তি থেকে বাদ দেওয়া হবে : প্রধানমন্ত্রী আবরারের রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে ফিটনেস নবায়নহীন যানবাহনে তেল-গ্যাস না দেওয়ার নির্দেশ হাইকোর্টের বিমানের আধুনিকীকরণে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দুই মাসে ফিটনেস নবায়ন করেছে ৮৯ হাজার ২৬৯টি গাড়ি

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
হত্যা মামলায় ক্যাসিনো খালেদ ৭ দিনের রিমান্ডে উল্লাপাড়ায় বাস খাদে পড়ে নিহত ১, আহত ৮ খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু তালায় মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
১৩৬৬

ক্লীন ইমেজের প্রার্থী হিসেবে সবার প্রিয় সেখ জুয়েল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮  

শেখ সালাহউদ্দিন জুয়েল। বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র। একজন বিশিষ্ট ব্যবসায়ী। রাজ পরিবারের সন্তান হিসেবে শান্তশিষ্ট, নম্র ভদ্র, ক্লীন ইমেজের অতি সাধারণ একজন মানুষ হিসেবে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে পুরো নগর জুড়ে। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী। যার স্বপ্ন খুলনাকে একটি মাদকমুক্ত, আধুনিক ও উন্নত নগরী হিসেবে গড়ে তোলা। যেখানে কোনো বেকারত্ব থাকবে না। তরুণরা বিপথগামী না হয়ে নিজেদের কর্মসংস্থান সৃষ্টি করবে নিজেরাই। গড়ে উঠবে নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান। শিক্ষা, শিল্প, বাণিজ্যসহ জাতীয় পর্যায়ে সর্বক্ষেত্রে খুলনার নাম উচ্চারিত হবে সবার আগে। এস্বপ্ন বুকে লালন করে এবার খুলনাকে নেতৃত্ব দিতে চান তিনি। জনগণকে তিনি মনে করেন সবচেয়ে বড় শক্তি। তার চিন্তা চেতনায় যেমন সর্বক্ষণ শুধু খুলনার উন্নয়ন, ঠিক বিপরীতে খুলনাকে নেতৃত্ব দিতে খুলনাবাসির একমাত্র তাকেই পছন্দ। তার কোনো বিকল্প দেখছেন না খুলনার মানুষ। খুলনার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মনে করেন, তিনি নির্বাচিত হলে খুলনার গণমানুষের দীর্ঘদিনের নানা ‘উন্নয়ন দাবি’ পূরণ হবে। কাংিখত উন্নয়নের ছোঁয়া পাবে সমগ্র খুলনা। খুলনার বিভিন্ন স্তরের মানুষের সাথে কথা বলে জানা গেছে, তারা উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকা প্রতিকে ভোট দিতে চান। তারা মনে করেন, একমাত্র আওয়ামীলীগ সরকার জনবান্ধব সরকার। আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলে খুলনা তথা দেশের উন্নতি হয়। তারা আরো মনে করেন, সেখ জুয়েল নির্বাচিত হলে তিনিই পারবেন খুলনাবাসির দীর্ঘদিনের পূরণ না হওয়া দাবি গুলো পূরণ করতে। তার ক্যারিশমাটিক ব্যক্তিত্ব প্রজ্ঞা ও প্রধানমন্ত্রীর পরম ¯েœহভাজনতার কারণে খুব সহজেই তিনি পারবেন খুলনার উন্নয়নে বিভিন্ন প্রকল্প অনুমোদন ও প্রয়োজনীয় অর্থ ছাড় করাতে। খুলনাবাসির দাবিও তিনি খুব কাছে থেকে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরতে পারবেন। খুলনার আইন শৃংখলা রক্ষা, মাদক দূরীকরণসহ বিভিণœ বিদ্যমান সমস্যা সমাধানে তার মত একজন নেতা প্রয়োজন রয়েছে। খুলনাবাসী আর যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না।  

খুলনার একাধিক রাজনৈতিক বিশ্লেষক এর মতে, মুসলিমলীগের ঘাটি হিসেবে পরিচিত খুলনায় অন্যান্য দলের সুনির্দিষ্ট কিছু ভোট ব্যাংকে ফাটল ধরিয়েছেন সেখ জুয়েল। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরাও এখন ভাবতে শুরু করেছেন, খুলনার উন্নয়নে সেখ জুয়েলকেই প্রয়োজন। তিনিই পারবেন খুলনার উন্নয়ন করতে। সৎ নির্ভীক সেখ জুয়েল এর সমকক্ষ অন্য  কাউকে তারা এ মুহুর্তে দেখতে পাচ্ছেন না ভোটের মাঠে। সরেজমিন খুলনা-২ আসনের বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে আলাপকালে জানা যায়, এতদিন অনেকে মনে করতেন এই আসনে সাবেক মুসলিম লীগের একটি প্রভাব রয়েছে। কারণ এই শহরের অধিকাংশ স্থানীয় অধিবাসিরা অনেকটা মুসলিমলীগের অনুসারী ছিলেন। কিন্তু সেখ জুয়েল আওয়ামীলীগের প্রার্থী হওয়ায় নগরীতে বসবাসকারী অধিকাংশ স্থানীয় অধিবাসিরা নৌকা প্রতিকেই ভোট দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কারণ হিসেবে তারা উল্লেখ করেন, ঐক্যফ্রন্টের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ইতোপূর্বে সংসদ সদস্য ছিলেন। কিন্তু দৃশ্যমান একটি উন্নয়নমূলক কাজও এই নগরবাসির সামনে উপস্থাপন করতে পারেননি। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেক রাজনৈতিক ও সামাজিক ব্যক্তি এবং ব্যবসায়ীরা জানান, বিএনপি যতবার ক্ষমতায় এসেছে ততোবারই খুলনা মহানগরি হত্যা, সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজির স্বর্গরাজ্যে পরিণত হয়েছিল। এক ব্যবসায়ী বলেন, আমরা এই শহরকে আর কোনো চাদাঁবাজ সন্ত্রাসী নেতৃত্বের হাতে তুলে দিতে চাই না। তারা আরো বলেন, খুলনাবাসি এখন সৌভাগ্যের আনন্দে ভাসছে। অপেক্ষার প্রহর গুনছেন সেখ জুয়েলকে নৌকা প্রতিকে ভোট দেয়ার প্রত্যাশায়। 

নগরবাসির এসব ভাবনার বিষয়ে সেখ সালাহউদ্দিন জুয়েল জানিয়েছেন, খুলনাকে একটি পরিচ্ছন্ন সুন্দর উন্নত নগরী হিসেবে আমি গড়ে তুলতে চাই। মাদকের বিরুদ্ধে আমার জিরো টলারেন্স। আমি নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করাই আমার লক্ষ্য। ক্ষুধা বেকারত্ব ও দারিদ্র্যের বিরুদ্ধে আমার প্রধান যুদ্ধ। সবার সহযোগিতা পেলে আমি সফল হবোই হবো ইনশাল্লাহ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর