আজকের খুলনা
ব্রেকিং:
চট্টগ্রামে তেলের ড্রাম বিস্ফোরণে দুই শিশু দগ্ধ পিরোজপুরে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ঠাঁকুরগায়ে ঠান্ডাজনিত রোগে ৩ শিশুর মৃত্যু, হাসপাতালে শতাধিক শিশু বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ৩০ টি কুকুর উপহার দিল ভারত এসএ গেমসে ভারোত্তোলন ৯৬ কেজি শ্রেণীতে স্বর্ণপদক জিতলেন জিয়ারুল ইসলাম এসএ গেমসে ভারোত্তলনে স্বর্ণ জিতলেন মাবিয়া আক্তার সীমান্ত খুলনায় বোমা বিস্ফোরণ : আইএস’র দায় স্বীকার

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সিদ্ধিরগঞ্জে ২৮ কেজি গাঁজাসহ এক জন আটক বরিশালে হত্যাকাণ্ডের ঘটনায় আটক ১ আসন্ন মুজিব বর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদান করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ২ মেহেরপুরে ৮ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক
২০

ক্লাস-পরীক্ষায় ফিরতে বুয়েট শিক্ষার্থীদের তিন শর্ত

ঢাকা অফিস

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

আবরার হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের স্থায়ী বহিষ্কারসহ তিনটি শর্ত পূরণ হলে ক্লাস-পরীক্ষায় ফিরতে রাজি বুয়েটের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বুয়েট শহীদ মিনারের পাদদেশে এক সংবাদ সম্মেলনে এসব শর্ত দেন বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী উমাইর জোবায়ের বলেন, আমাদের প্রথম দাবি চার্জশিটভুক্ত আসামিদের শিগগিরই স্থায়ী বহিষ্কার করতে হবে। দ্বিতীয়ত, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে র‌্যাগিংয়ের যে রিপোর্ট দিয়েছি সেটার ব্যাপারে শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। তৃতীয়ত, রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ হওয়া সত্ত্বেও যদি কেউ রাজনীতিতে জড়িত হয় বা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে তাহলে তার ক্ষেত্রে কি শাস্তিযোগ্য ব্যবস্থা নেয়া হবে সে ব্যাপারে বিধিমালা জারি করতে হবে।

তিনি বলেন, প্রথম এবং দ্বিতীয় দফার সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ে টার্ম ফাইনাল পরীক্ষা নেয়ার পরিবেশ তৈরি হয়েছে বলে আমরা মনে করবো। এবং পরীক্ষা শুরুর সাতদিন আগে তৃতীয় দফা মেনে নিলে আমরা পরীক্ষায় অংশ নেব।

এদিকে বিকেল ৪টায় ইউজিসি কার্যালয়ে যায় শিক্ষার্থীদের একটি গ্রুপ। তারা চলমান বিষয় নিয়ে ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করেন।

অন্যদিকে আবরার হত্যা মামলার অভিযোগপত্রের অনুলিপি পাওয়ার চেষ্টা করছে বুয়েট কর্তৃপক্ষ। এর ভিত্তিতে তারা পরবর্তী পদক্ষেপ নেবে।

বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান জানান, ইতোমধ্যে চার্জশিট আদালতে জমা দেয়া হয়েছে। আমাদের কাছে তার একটি কপি দেয়া হবে। সেটি পেলে বুয়েটের গঠিত তদন্ত কমিটির কাছে দেয়া হবে। তার ভিত্তিতে যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত তাদের স্থায়ীভাবে বুয়েট থেকে বহিষ্কার করা হবে।

তিনি বলেন, আমরা আশা করি অপরাধীদের স্থায়ী বহিষ্কার করা হলে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় মনোনিবেশ করবে। আগামী সপ্তাহে আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত জানাতে পারবো।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর