• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনায় বিকেল ৫টার পর বাজার-মুদি দোকান বন্ধের নির্দেশ ৬টি বিশেষ ফ্লাইটে ৯ শতাধিক বিদেশি নাগরিক ঢাকা ছেড়েছেন করোনা আক্রান্ত: রাজধানীর টোলারবাগের ১১ জন, বাসাবোর ৯ ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাংলাদেশে করোনায় নতুন আক্রান্ত ১৮ জন, মোট ৮৮,মৃত মোট ৯ ১৪ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বন্ধ ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর
৬০

‘কাজের ক্ষেত্র বদলে নেওয়ার চেষ্টা করছি’

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

বিদ্যা সিনহা মিম। মডেল ও অভিনেত্রী। সম্প্রতি একটি মোবাইল ফোনের চারটি বিজ্ঞাপনে মডেল হয়ে দর্শক প্রশংসা কুড়িয়েছেন তিনি। এ ছাড়া দর্শকের মাঝে সাড়া জাগিয়েছে তার অভিনীত সিনেমা ও ওয়েব সিরিজগুলো। মডেলিং ও অভিনয়ের এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে।

আপনার নতুন বিজ্ঞাপনগুলো দর্শকের মাঝে এত সাড়া ফেলবে ভেবেছিলেন?

দর্শকের ভালো লাগবে- এটুকু বিশ্বাস ছিল। যখন গ্রামীণফোনের বিজ্ঞাপনের কাজ শুরু করি, তখনই মুগ্ধ হয়েছিলাম এর ছোট গল্পগুলো পড়ে। নারী পিছিয়ে নেই- এটাও কিন্তু বিজ্ঞাপনগুলোর গল্পে স্পষ্ট। তাছাড়া তাহসানের সঙ্গে এর আগে বেশকিছু নাটক, টেলিছবি ও বিজ্ঞাপনে কাজ করেছি। আমাদের বোঝাপড়া ভালো বলেই হয়তো এ পর্যন্ত একসঙ্গে যতগুলো কাজ করেছি, তা দর্শকের ভালো লেগেছে।

বিজ্ঞাপন ছাড়া এ মুহূর্তে আর কী কাজ করছেন?

রায়হান রাফির 'পারণ' ছবির কাজ প্রায় শেষ। এখন ব্যস্ত 'ইত্তেফাক' নামের একটি ছবির কাজ নিয়ে। এই ছবিটিও পরিচালনা করেছেন রায়হান রাফি। তার আগের ছবিটিতে কাজ করতে গিয়ে দেখেছি, গল্প নির্বাচন, চরিত্র পর্দায় তুলে ধরা থেকে শুরু করে প্রতিটি কাজে নতুনত্বের চেষ্টা করেন। তার এই বিষয়টি সবচেয়ে ভালো লেগেছে। এজন্যই 'পরাণ' ছবির কাজ শেষ হতে না হতেই তার আরেকটি ছবিতে অভিনয় শুরু করে দিয়েছি।

নতুন কোনো ওয়েব সিরিজে কাজ করছেন না?

'বিউটি অ্যান্ড দ্য বুলেট' ওয়েব সিরিজে অভিনয়ের পর মনে হয়েছে, এ ধরনের ওয়েব সিরিজে অভিনয় করা উচিত। তাই ভালো গল্প ও চরিত্রের খোঁজে আছি, যেখানে দর্শক নতুন এক মিমকে আবিস্কার করতে পারবেন। তা যদি না পাই, অহেতুক সংখ্যা বাড়ানোর জন্য অভিনয়ের মানে নেই। আমরা অনেক শ্রম, ভালোবাসা দিয়ে একেকটি কাজ করি। কিন্তু তা যদি দর্শকের ভালো না লাগে, তাহলে সব চেষ্টা বৃথা। এজন্য ঠিক করেছি, সেই কাজই করব, যার গল্প ভালো লাগবে এবং যে নির্মাতারা সবসময় ভালো কিছু করে দেখানোর চেষ্টা করেন।

আজকাল টিভি নাটকে আপনাকে কম দেখা যাচ্ছে, এর কারণ কী?

সিনেমার জন্য নাটক থেকে দূরে আছি। উৎসব নয়তো বিভিন্ন দিবসে ভালো কাজের সুযোগ পেলে নাটকে অভিনয় করব। এ ছাড়া খুব একটা ইচ্ছা নেই।

এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে কোনো কারণ আছে?

কারণ তো অবশ্যই আছে, নইলে নাটক থেকে দূরে থাকব কেন। আজকাল নেট দুনিয়ায় কাজের প্রতি আগ্রহ বেড়ে গেছে। ওয়েব কন্টেন্টগুলো যতই দেখছি, ততই মুগ্ধ হচ্ছি। আমার মতো অনেকেই এখন বিভিন্ন দেশের ওয়েব সিরিজগুলো নিয়মিত দেখছেন। এ কারণে হয়তো অল্প সময়ে ওয়েব সিরিজ বিশ্বজুড়ে আলোড়ন তুলেছে। এ দেশেও ভালো কিছু ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। অনেকে এই মাধ্যমটি নিয়ে কাজ করছেন। এটা দেখেই কাজের ক্ষেত্র বদলে নেওয়ার চেষ্টা করছি।

আজকের খুলনা
আজকের খুলনা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর