• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সচেতন হয়ে করোনা মোকাবিলা করব : রাষ্ট্রপতি প্রবাসীদের ফেরাতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক কাল চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
১৪

কলকাতায় আটকা পড়েছেন ‘ওরা এগারোজন’

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

করোনা ভাইরাস ঠেকাতে দেশে দেশে বন্ধ হয়েছে ফ্লাইট। প্রায় দেশেই চলছে লকডাউন। ভারতেও ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে মোদি সরকার।

ফলে কলকাতায় আটকে আছেন উপস্থাপক ও অভিনেতা ইমতু রাতিশ। সাথে আছেন আরো ১১ জনের একটি টিম। যেখানে রয়েছেন চিত্রনায়ক শিপন মিত্র, সাঞ্জু জন, নতুন অভিনেত্রী বন্যি, রাইসাসহ মেকাপম্যান, ক্যামেরাম্যান ও অনেকেই।

কলকাতা থেকে ইমতু সংবাদমাধ্যমকে জানান, চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরীর একটি ভুতের সিনেমার শুটিংয়ের জন্য আইসল্যান্ড যাবার কথা ছিলো। তার ভিসার জন্য কলকাতায় যান তারা ১৬ ফেব্রুয়ারি। এর মধ্যেই বিশ্বে মহামারি আকার ধারণ করে করোনা। কাজ শেষ করে উঠতে না পারায় দেশে ফিরতে পারেননি তারা। বর্তমানে কলকাতার একটি হোটেলে বন্দী হয়ে কাটছে দিন।

ইমতু বলেন, 'এমনভাবে করোনা বিশ্বজুরে মহামারি হয়ে উঠবে সেটা ফেব্রুয়ারিতে বোঝা যায়নি। তাই কোনো রকম শংকা ছাড়াই আমরা এসেছিলাম। সবার পাসপোর্ট ভিসার জন্য জমা ছিলো এম্বাসিতে। জরুরি অবস্থার মধ্যে তাই দেশে ফেরার সুযোগ পাইনি।

আপাতত কলকাতার একটি হোটেলে গৃহবন্দী হয়ে আছি সবাই। কোয়ারেন্টাইনে। টিভি আর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখছি করোনার প্রভাব। এই ক্রান্তিলগ্নে নিজের দেশ থেকে দূরে থাকাটা আতঙ্কের মধ্যে অন্যরকম দুঃখ জাগাচ্ছে। সবার কাছে দোয়া চাই যেন সুস্থভাবে দেশে ফিরতে পারি।'

ইমতু জানান, 'কবে যে আসলে ফেরার সুযোগ পাবো জানিনা। একটা অনিশ্চিত ঝুঁকির মধ্যে পড়ে গেলাম। কতদিন এভাবে বিদেশে থাকতে হয় সেটাই এখন দুশ্চিন্তা।'


এছাড়াও বিভিন্ন দেশে কাজের জন্য গিয়ে আটকে আছেন অনেক বাংলাদেশি। করোনার প্রভাব স্থিতিশীল না হওয়া পর্যন্ত এদের দেশে ফেরা একেবারেই অসম্ভব।

আজকের খুলনা
আজকের খুলনা
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর