• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

করোনা ভাইরাস বিস্তার রোধে খুলনা মেট্রোপলিটন পুলিশের তৎপরতা

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে এবং জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক খুলনা মহানগরীর ৮ থানা এবং ট্রাফিক পুলিশের সমন্বয়ে নগরীর বিভিন্ন এলাকায় গত ২১ মার্চ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত ৪৯,০৫১ টি মাস্ক, ২৭০ ফেসশিল্ড টি, ৫,০৪৫ টি লিফলেট এবং ৫,০১৩ টি স্টিকার বিতরণ করা হয় হয়েছে।

গত ২১ এপ্রিল সকাল থেকে  কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্স মাঠে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মহোদয়ের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। খুলনা মহানগরীর ৮ টি থানায় ৪০ জন করে মোট ৩২০ জন অস্বচ্ছল ও দরিদ্রদের মাঝে জন প্রতি (৭ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা, ৩ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ৫০০ গ্রাম সেমাই, ৫০০ গ্রাম রসুনসহ সর্বমোট-১৭ কেজি) ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

মহামারী করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনাসহ সারাদেশে চলছে কঠোর লকডাউন। খুলনা মেট্টোপলিটন পুলিশ সরকার নির্দেশিত এই কঠোর লকডাউন বাস্তবায়ন করার জন্য মাঠ পর্যায়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। গত ১৫ (পনের) দিনে চলমান লকডাউন কার্যক্রমে কেএমপি’র ৮ টি থানা এলাকায় গত ১৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত আটককৃত ইজিবাইক ৬২৯ টি, মাহিন্দ্র ৩৮ টি, রিক্সা ৬৩ টি, মোটরসাইকেল ৫২ টি, সিএনজি ৯ টি, অন্যান্য ৩২ টি, মোট জব্দকৃত গাড়ী ৮২৩ টি এবং এ সংক্রান্তে মামলা ১৭৪ টি ও জরিমানা আদায় হয় ১০,০০০ টাকা।

মহানগরী এলাকায় স্বাস্থ্যবিধি মেনে না চলা, মাস্ক পরিধান না করা এবং অপ্রয়োজনে বাহিরে বের হয়ে ঘোরাঘুরি করার অপরাধে কেএমপি’র বিভিন্ন থানার সহোযোগিতায় ভ্রাম্যমান আদালত ও ট্রাফিক পুলিশের মাধ্যমে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে ৪৪৮ টি এবং ৪৮৫ জন ব্যক্তিকে ৩,৪৩,৬৫০ টাকা জরিমানা করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ হতে খুলনা মহানগরী এলাকায় দায়িত্বরত পুলিশ সদস্যদের মানবিকতা, ধৈর্য ও সহিষ্ণুতা বজায় রেখে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

উল্লেখ্য, পবিত্র মাহে রমজান-২০২১ উপলক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক মহানগর এলাকা সরকার ঘোষিত লক ডাউন কার্যকর, অপরাধ দমন, আইন-শৃঙ্খলা রক্ষা, শপিং মল, বিপণী বিতান ও বাজারা এলাকায় সার্বক্ষণিক জনসাধারণের যানমালের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

এছাড়াও, খুলনা মহানগরীর ৮ থানা এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে জনসাধারণের নির্বিঘ্নে যাতায়ত, কেনাকাটা নিশ্চিতকল্পে, ছিনতাই ও চাঁদাবাজ রোধে ১৮ টি পিকেট ডিউটি, রমজান মাসে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের নিরাপত্তা ও জানমাল রক্ষায় ২১ টি বাজার ডিউটি এবং থানা এলাকায় আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা ও মোটরসাইকেলে চুরি রোধে ১৬ টি বিশেষ মোবাইল পেট্রোলিংসহ পর্যাপ্ত অফিসার ও ফোর্স নিরাপত্তা নিশ্চিত করতে সর্বাত্মক সচেষ্ট রয়েছে।সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

আজকের খুলনা
আজকের খুলনা