• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

আজকের খুলনা
১০৯

করোনা প্রতিরোধে সারাদেশে কাজ করছে সেনাবাহিনী

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

রাজধানীর বাইরেও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের পাশাপশি সচেতনতামূলক প্রচারণা অব্যাহত রেখেছেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। সামাজিক দূরত্ব মেনে চলতে সবার প্রতি আহ্বান জানাচ্ছেন তারা। এছাড়া চট্টগ্রামে বিভিন্ন সড়কে জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটিয়েছে সেনাবাহিনী।

রোববার (২৯ মার্চ) সকালে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড় থেকে কেমিক্যাল মিশ্রিত জীবাণুনাশক পানি ছিটানো শুরু করে সেনাবাহিনী। পরে বিভিন্ন গাড়ি ও ট্রাকে করে শহরের প্রধান সড়কের পাশাপাশি মেডিকেল এবং ক্লিনিক পাড়াসহ পাঁচলাইশের সড়কে পানি ছিটানো হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রামে সেনাবাহিনীর টহল টিম লিডার মেজর শফিক।
কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ‘হোম কোয়ারান্টাইন’ নিশ্চিতে সকালে মাঠে নামে নৌবাহিনী। এ সময় মাইকিং করে সচেতনতা বাড়ানোর পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। দ্বীপ উপজেলা হওয়ায় এখানে বিশেষভাবে প্রস্তুত রাখা হয়েছে হাসপাতাল, জানিয়েছেন কনিটিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান।
বিভাগীয় শহর রংপুর নগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়সহ বিভিন্ন এলাকায় টহল দেন সেনা সদস্যরা। করোনা সংক্রামণ রোধে সামাজিক দুরত্ব মেনে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানান তারা।
এদিকে সকালে ব্রাহ্মণবাড়িয়ার কাজীপাড়া এলাকায় বিদেশ ফেরত ৫ নাগরিকের বাড়িতে যায় জেলা প্রশাসন ও সেনাবাহিনী। হোম কোয়ারেন্টাইন ও সামাজিত দূরত্ব নিশ্চিতের বিষয়ে খোঁজখবর নেন তারা।
এছাড়া খাগড়াছড়ি, শরীয়তপুর, টাঙ্গাইল ও পিরোজপুরেও জীবানুনাশক পানি ছিটানোসহ বিভিন্ন কার্যক্রম অব্যহত রেখেছে সেনাবাহিনী। 
পিরোজপুর এর কাউখালী ও নেছারাবাদ উপজেলার শহর এবং এর আশপাশের বিভিন্ন এলাকায় জীবানুনাশনক স্প্রে ও প্রচারণা চালিয়েছে সেনাবাহিনী। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাহিরে অবস্থান না করার জন্য মাইকের মাধ্যমে আহ্বান জানান সেনা সদস্যরা। 

আজকের খুলনা
আজকের খুলনা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর