• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

আজকের খুলনা

করোনাকালে কী করছে খুলনা মহানগর যুবলীগ

আজকের খুলনা

প্রকাশিত: ৯ মে ২০২০  

সচেতনতা বৃদ্ধি এবং করোনাআক্রান্ত পরিবারের দুর্ভোগ লাঘবে কাজ করছে খুলনা মহানগর যুবলীগ। এর অংশ হিসেবে খুলনা মহানগরীর করোনা আক্রান্তদের পরিবার ও লকডাউনকৃত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও আর্থিক সাহায্য করছেন তারা। পাশাপাশি উপজেলা পর্যায়েও যারা আক্রান্ত হচ্ছেন তাদের পরিবার এবং আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের পরিবারসহ লকডাউনকৃত পরিবারদের খাদ্য সামগ্রী ও আর্থিক সাহায্য শুরু করেছে যুবলীগ।

এরই অংশ হিসেবে খুলনার রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনাআক্রান্ত স্বাস্থ্য কর্মী শাহারুল আসলাম, আল মামুন মৃধা ও নাজনিন নাহারকে খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে। খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের উদ্যোগে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

এ ছাড়া গত মঙ্গলবার রাতে খুলনা করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া জরিনা বেগমের ছেলে নূরে আলমের জন্য স্থানীয় প্রশাসনের মাধ্যমে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় মহানগর যুবলীগের পক্ষ থেকে।

এর আগে গত ২২ এপ্রিল করোনায় মারা যাওয়া নুর আলম খানের পরিবারকেও আর্থিক ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন যুবলীগ সভাপতি পলাশ। রূপসা উপজেলার দেয়াড়া গ্রামে মারা যাওয়া জরিনা বেগম ও রাজাপুরে মারা যাওয়া নূর আলম খানের বাড়ির পার্শ্ববর্তী প্রায় দেড় শতাধিক লকডাউনকৃত বাড়িতে খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে। ২৩ এপ্রিল রাজাপুর ও ৩০ এপ্রিল দেয়াড়ার দেড়শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দেওয়ার পর গত বুধবার আবারও ১৫ দিনের খাবার পাঠানো হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবণ, শাক-সবজি, ফল ও শুকনো খাবার।

এ ব্যাপারে নগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ বলেন, করোনা আক্রান্ত পরিবার এবং লকডাউনকৃত পরিবারকে আমরা সহযোগিতা করছি। যাতে তাদের খাবার সংকট না হয় এবং খাদ্যের প্রয়োজনে যেন তাদের বাইরে বের হতে না হয়।

নগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন বলেন, আমরা নগরীতে আক্রান্তদের পরিবার ও তাদের লকডাউনকৃত পরিবারের পাশে দাঁড়িয়েছি। এখন নগরীর পার্শ্ববর্তী উপজেলাতেও আমরা করোনা আক্রান্ত ও লকডাউনকৃত পরিবারের পাশে দাঁড়াচ্ছি।

এদিকে খুলনা-৩ আসনের অধীন ২৭৭টি মসজিদের ৮৩১ জন ইমাম, মুয়াজ্জিন ও খাদেমের পাশে দাঁড়িয়েছে মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন। খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নির্দেশনায় এই কার্যক্রম চালানো হচ্ছে। শুক্রবার সকাল থেকে যুবলীগের নেতাকর্মীরা খালিশপুর ও দৌলতপুর এলাকার মসজিদের ইমাম, মুয়াজ্জিম ও খাদেমদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রি পৌঁছে দেন। খাদ্য সামগ্রির মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, ছোলা, চিড়া, চিনি, দুধ, সেমাই, লাউ, কুমড়া ইত্যাদি।

পর্যায়ক্রমে নগরীর অন্যান্য এলাকার ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের মাঝেও খাদ্য সামগ্রি বিতরণ করা হবে বলে জানান নগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন।

আজকের খুলনা
আজকের খুলনা