আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আ’লীগের ২৪ কর্মীকে হত্যা : যুক্তিতর্ক উপস্থাপন আজ চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
২৬

এ সপ্তাহেও থাকবে শৈত্যপ্রবাহ

ডেস্ক রিপোর্ট : প্রকাশিত ১১:৪৮ এএম

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বেড়েছে শীতের প্রকোপ। চলতি সপ্তাহ জুড়েই শৈত্যপ্রবাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৫ রেকর্ড করা হয়েছে পাবনার ইশ্বরদীতে।আজ শনিবার সকাল থেকেই দেশের বিভিন্ন এলাকায় কুয়াশা ও তীব্র ঠাণ্ডা অনুভূত হয়। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ১।

তাপমাত্রার হিসাব অনুযায়ী আজ শনিবার দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে আগামীকাল থেকে পরবর্তী দুই-তিন দিন দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলিসিয়াসের নিচে নামলে শৈত্যপ্রবাহ ধরা হয়। বর্তমানে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই।

আগামীকাল থেকে পরবর্তী দুই-তিন দিন সিলেট, রাজশাহী, ইশ্বরদী, যশোর, কুষ্টিয়াসহ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল, চলতি মাসেই সারাদেশে দু’টি তীব্র শৈত্যপ্রবাহ ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ আসবে। এর মধ্যে দেশের বেশ কিছু অঞ্চলে এক দফায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এছাড়া জানুয়ারির মাঝামাঝিতে বইতে পারে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ এবং শেষের দিকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আপাতত দেশের কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনাও নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তীব্র শৈত্যপ্রবাহ বলতে তাপমাত্রা ছয় ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। ছয় থেকে আট ডিগ্রির মধ্যে হলে মাঝারি শৈত্যপ্রবাহ এবং আট থেকে ১০ ডিগ্রি হলে মৃদু শৈত্যপ্রবাহ ধরা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর