• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সচেতন হয়ে করোনা মোকাবিলা করব : রাষ্ট্রপতি প্রবাসীদের ফেরাতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক কাল চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
৬৫১

এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে ১৩৮ জন বহিষ্কার, অনুপস্থিত ৭ হাজার

আজকের খুলনা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে গণিত পরীক্ষায় শিক্ষকসহ ১৩৮ পরীক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে চারজন শিক্ষক ও ১৩৪ জন পরীক্ষার্থী। এদিন সারাদেশে ৬ হাজার ৯৩৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে সাধারণ নয়টি বোর্ডে গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে চরজন শিক্ষকসহ ১৩৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ পরীক্ষায় সারাদেশে ৬ হাজার ৯৩৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে ঢাকা বোর্ডে ১ হাজার ৯৫৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এ বোর্ডে ৫০ পরীক্ষার্থী ও চারজন শিক্ষক বহিষ্কার করা হয়েছে।

চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত ৭১৫ ও বহিষ্কার সাতজন পরীক্ষার্থী, রাজশাহীতে অনুপস্থিত ৮০৭ ও বহিষ্কার ছয়জন পরীক্ষার্থী, বরিশালে ৫৮৬ অনুপস্থিত ও বহিষ্কার ২৪ জন, সিলেটে অনুপস্থিত ৪৮৯ ও বহিষ্কার চারজন, দিনাজপুরে অনুপস্থিত ৬৬৪ ও বহিষ্কার ১০ পরীক্ষার্থী, কুমিল্লায় অনুপস্থিত ৪৭০ ও বহিষ্কার তিনজন, ময়মনসিংহে অনুপস্থিত ৫৬২ ও বহিষ্কার ৩০ এবং যশোর বোর্ডে ৬৯০ জন অনুপস্থিত ও চারজনকে বহিষ্কার করা হয়েছে।অনুপস্থিতির হার শুন্য দশমিক ৪০ শতাংশ।

উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। এ পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নিয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর