আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত
৯৬৭

একসঙ্গে জেএসডি পাস করলেন বাবা-ছেলে

শিক্ষা ডেস্ক

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮  

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসা থেকে একসঙ্গে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেএসডি) পরীক্ষায় পাস করেছেন বাবা ও ছেলে।

বাবার নাম বাবলুর রহমান আর ছেলে মেহেদী হাসান। তাদের বাড়ি কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে।

পাস করার বিষয়ে মেহেদী হাসান (১৩) জানায়, সে জিপিএ-২ দশমিক শূন্য ৬ পেয়েছে। আর তার বাবা বাবলুর রহমান পেয়েছেন ২ দশমিক ৭২।

মেহেদী হাসান জানায়, তার বাবা বেশিরভাগ সময় বাড়িতেই পড়ালেখা করতেন। তারা দুজন বইখাতা ভাগাভাগি করে পড়ালেখা করেছে। মাঝেমধ্যে বাবা মাদ্রাসায় গেছেন। পরীক্ষায় তার চেয়ে বাবা বেশি নম্বর পেয়েছেন সবসময়।

এ বিষয়ে বাবলুর রহমান জানান, পারিবারিক কারণে পড়ালেখা বেশি দূর এগোয়নি। একসময় বিয়ে করেন। কৃষিকাজ করে সংসার চালান এখন। ক্ষেতখামারে কাজ করার সময় মনে হয় পড়ালেখার কথা। তাই তিনি ছেলে মেহেদী হাসানের সঙ্গে মাদ্রাসায় ভর্তি হন।

তিনি জানান, চাকরি করার ইচ্ছায় নয়, জ্ঞানার্জনের জন্যই পড়ালেখা করছি।

এ ব্যাপারে গাজেম আলী দাখিল মাদ্রাসার সুপার মো. রবিউল ইসলাম জানান, বাবলুর রহমান যেদিন তার প্রতিষ্ঠানে প্রথম এসে পড়ালেখার কথা বলেন, সেদিনই তাকে ভর্তি করে নেন। তার ইচ্ছাশক্তি দেখে অনেক ভালো লেগেছে বলে জানান সুপার।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর