• বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
জ্বলছে দিল্লি, গুলিবিদ্ধ সাংবাদিকও! নিহত বেড়ে ১০ মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে দগ্ধ আটজনের মধ্যে পাঁচজনের মৃত্যু ১০৬ রানে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ, ম্যাচ সেরা মুশফিকুর রহিম ট্রাম্পের আসার পরেই রণক্ষেত্র দিল্লি: পুলিশসহ নিহত ৭, আহত শতাধিক মদিনায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন বাংলাদেশি নিহত টঙ্গীতে কাভার্ডভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত
৮০

একই দিনে তিন বিশ্ববিদ‌্যালয় ও ডেন্টালের ভর্তি পরীক্ষা

আজকের খুলনা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি),বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এবং সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা একই দিনে হবে। এতে বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা। 

বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুযায়ী, ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হবে। ১ নভেম্বর ডেন্টালের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর এবং ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ২ নভেম্বর। ২ নভেম্বর (শনিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ে সব ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

শিক্ষার্থীরা জানান, একই দিনে পরীক্ষা হওয়ায় একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়া তাদের পক্ষে অসম্ভব।

নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ‌্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, উপাচার্যের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। ভর্তি পরীক্ষার তারিখ সব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে। আগামী বছর থেকে বিষয়টি ভালোভাবে খেয়াল করা হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ‌্যাপক মোমিনুল হক বলেন, অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে তারিখ নির্ধারণ করা হয়েছে। এখন তা পরিবর্তনের সুযোগ নেই।

আজকের খুলনা
আজকের খুলনা
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর