আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুই ব্যবসায়ী নিহত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আড়াইহাজারে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ২ টঙ্গীতে ভয়াবহ আগুন, আহত ২
২৯

একই দিনে তিন বিশ্ববিদ‌্যালয় ও ডেন্টালের ভর্তি পরীক্ষা

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি),বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এবং সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা একই দিনে হবে। এতে বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা। 

বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুযায়ী, ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হবে। ১ নভেম্বর ডেন্টালের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর এবং ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ২ নভেম্বর। ২ নভেম্বর (শনিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ে সব ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

শিক্ষার্থীরা জানান, একই দিনে পরীক্ষা হওয়ায় একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়া তাদের পক্ষে অসম্ভব।

নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ‌্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, উপাচার্যের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। ভর্তি পরীক্ষার তারিখ সব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে। আগামী বছর থেকে বিষয়টি ভালোভাবে খেয়াল করা হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ‌্যাপক মোমিনুল হক বলেন, অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে তারিখ নির্ধারণ করা হয়েছে। এখন তা পরিবর্তনের সুযোগ নেই।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর