আজকের খুলনা
ব্রেকিং:
পাবনায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ১ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, ১০ ডিগ্রি সেলসিয়াস টিকিট সংখ্যা বাড়লো বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের বরগুনায় ধর্ষণের অভিযোগে আইনজীবী আটক ঘুষের টাকাসহ সিভিল এভিয়েশন কর্মকর্তা আটক বিএসএফের গুলিতে ভারতীয় নিহত ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
১৭ বাংলাদেশি জেলেকে ফেরত দিলো মিয়ানমার মুজিববর্ষে ঢাকা আসবেন মোদি-সোনিয়া-প্রণব বাবরি মসজিদ ধ্বংসের ২৭তম বার্ষিকী আজ দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে
৪৭

এই শহরের সুন্দরী নারীরা কেন অবিবাহিত?

ইত্যাদি ডেস্ক

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

এসব নারীরা অবিবাহিত! তারা তো অতি সুন্দরী। তবে বিয়ে করলে সমস্যা কোথায়? এমন প্রশ্ন সবার মিনেই ঘুরপাক খায়! সত্যিই, বিশ্বে এমনই একটি  শহর রয়েছে, যেখানকার সুন্দরী মেয়েরা এখনো অবিবাহিত। 

ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে। শতাব্দী-প্রাচীন এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন। 

আসলে এই শহরে কিছু নিয়ম র‌য়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো না পছন্দ পুরুষদের। প্রথমত, বিয়ের পর স্বামীকে এখানেই থাকতে হবে। বাসন মাজা, বাথরুম পরিষ্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে। এই শহরে যেসব নারী বসবাস করেন, তারা পুরুষ-বিদ্বেষী নন।

কিন্তু তারা মনে করেন নারী-পুরুষ সমান। যেসব নারী এখনো বিয়ে করেননি, তারাই এই নিয়ম তৈরি করেছেন। এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নারীরাই নেন। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও।

তাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না। সেই জন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। যদিও ওই নারীরা এতকিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ। 

এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন, এই খবরটি প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর