আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১১

ইয়র্কশায়ারে প্রবল বর্ষণ থেকে বন্যা, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

যুক্তরাজ্যের উত্তরাঞ্চলের ইয়র্কশায়ার কাউন্টিতে টানা বর্ষণের ফলে সৃষ্টি হয়েছে বন্যা। যার ফলে পানিবন্দি হয়ে পড়েছেন সেখানকার হাজারো মানুষ।

আজ  শুক্রবার (৮ নভেম্বর) এমন তথ্যই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার (৭ নভেম্বর) ইয়র্কশায়ারের কয়েকটি এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

গত কয়েকদিনের বর্ষণে জলাবদ্ধতা দেখা দেয় কাউন্টির নিম্নাঞ্চলগুলোতে। ওই সময় পর্যন্ত কোনো সতর্কতা দেখায়নি আবহাওয়া অফিস। তবে বুধবার (৬ নভেম্বর) ডন নদীর পানি উপচে মুহূর্তেই প্লাবিত হয় গোটা এলাকা। এতে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা।

গতকাল বৃহস্পতিবার সুপারশপ ও রেস্টুরেন্টেই রাত কাটাতে হয়েছে কয়েকশ মানুষকে। এদিকে, ডন নদীর তীরবর্তী এলাকায় শতাধিক কটেজ পানিতে তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানও।

রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় বন্ধ হয়ে গেছে সড়ক যোগাযোগও। ব্যক্তিগত গাড়ি রাস্তায় না নামানোর নির্দেশ দিয়েছে প্রশাসন। পাশাপাশি আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কাউন্টির সঙ্গে অন্য শহরগুলোর যোগাযোগ বাধাগ্রস্ত হচ্ছে। অবিরাম বর্ষণে তাপমাত্রাও অনেক নেমে গেছে। ফলে ঠান্ডায় ভোগান্তি পোহাতে হচ্ছে বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া মানুষদের।

এদিকে, বন্যা পরিস্থিতি মোকাবিলায় কাজ করছেন কয়েকশ উদ্ধারকর্মী। বৃষ্টি আরও কয়েকদিন অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ইয়র্কশায়ারের আবহাওয়া দপ্তর।

অন্যদিকে, পানির উচ্চতা বাড়ছে ডার্বিশায়ার, ম্যানচেস্টার ও লিঙ্কনশায়ার কাউন্টিতেও। তাই যত দ্রুত সম্ভব নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে সেখানকার স্থানীয়দেরও।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর