আজকের খুলনা
ব্রেকিং:
কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ডাদেশ আবরার হত্যার ঘটনায় অভিযোগ ‘প্রমাণ’ হওয়ায় অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার এবছর অর্থনীতিতে নোবেল পেয়েছেন ভারতীয়সহ তিন অর্থনীতিবিদ ব্যবসায়ীরা অবৈধভাবে পেঁয়াজ মজুদ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : বাণিজ্যমন্ত্রী মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ব্যর্থ হলে দুদক চেয়ারম্যানের সরে যাওয়া উচিত : শেখ ফজলে নূর তাপস পাবনায় আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জঙ্গিসহ ইসলামী ছাত্রী সংস্থার ১৩ নারী গ্রেফতার মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
১৮

ইসলাম গ্রহণ করলেন জনপ্রিয় ইউটিউবার জে কিম

ধর্ম ডেস্ক

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

বিশ্ববিখ্যাত পপ স্টার, খেলোয়াড়, বৈজ্ঞানিক, শিক্ষাবিদ, হিন্দু-বৌদ্ধ-ইয়াহুদি ও খ্রিস্টান ধর্মের পণ্ডিতরাসহ অনেক বিখ্যাত ব্যক্তিই বিভিন্ন সময় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় এবার ইসলাম ধর্ম গ্রহণ করলেন দক্ষিণ কোরিয়ার বিশ্ববিখ্যাত জনপ্রিয় ইউটিউবার জে কিম।

বিখ্যাত ইউটিউবার জে কিমের ইসলাম গ্রহণের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক সাড়া ফেলে। জে কিম নিজেই তার ইসলাম গ্রহণের ভিডিও ইউটিউবে প্রকাশ করেছেন।

ইতিমধ্যে তিনি ইসলাম ধর্ম গ্রহণের পর নিজের নামও পরিবর্তন করে নিয়েছেন। হজরত দাউদ আলাইহিস সালামের নামের সঙ্গে মিলিয়ে নতুন রাখেন দাউদ কিম।

দাউদ কিম নিজে জনপ্রিয় ইউটিউবার। ইউটিউব ভিডিও তিনি তৈরি করেন। তাই নিজের ইসলাম গ্রহণের সোনালী মুহূর্তটিকে সবার সঙ্গে শেয়ার করতে এবং ইসলাম গ্রহণের মধুর স্মৃতিকে হৃদয়ে জাগ্রত রাখতে নিজ চ্যানেলেই একটি ভিডিও আপলোড করেছেন। সেটি বর্তমানে বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক ভাইরাল।

ইসলাম গ্রহণের পর নাম বদল করে যেমন তিনি হয়েছেন দাউদ কিম। ঠিক তেমনি তিনি নিজের ইউটিউব চ্যানেলের কাভার পিকছারও বদলে ফেলেছেন। কালো গম্বুজের তার নামের ওপর লিখে দিয়েছেন আল্লাহর প্রশংসা বাক্য ‘আলহামদুলিল্লাহ’।

নিজের চ্যানেলে আপলোড করা ভিডিওতে দেখা যায়, তিনি একজন ধর্মীয় ব্যক্তিত্বের কাছে ঈমানের প্রাথমিক বিষয়গুলো শিখছেন। ওই আলেম তাকে ঈমানের বিভিন্ন বিষয়ে নসিহত করছেন আর দাউদ গভীর মনোযোগের সঙ্গে নসিহতগুলো শুনছেন।

৬ লাখেরও বেশি সাবস্ক্রাইবার সমৃদ্ধ দাউদ কিমের ইউটিউব চ্যানেল। এ চ্যানেলে তিনি আগে থেকেই ইসলামের বিভিন্ন সৌন্দর্যগুলো ফুটিয়ে তুলতে ব্লগ করতেন। সে সব ব্লগেও ইসলাম ধর্মের প্রতি তার শ্রদ্ধা ও সম্মানের বিষয়টি ফুটে ওঠেছে।

ইসলাম গ্রহণের পর দাউদ কিম জানান-
‘ইসলাম ধর্মের প্রতি আগ্রহী হওয়ার পর আমার জীবনের অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। (ইসলামের বিধান পালন) আমি এখনও পূর্ণ প্রস্তুত হতে পারিনি, তবুও ধীরে ধীরে ভালো মুসলিম হয়ে উঠব।’

তিনি আরও বলেন, ‘যদিও জীবনে আমি অনেক পাপ করেছি, এখন তওবা করে শুদ্ধ হতে চাই। জন্মগতভাবে আমি মুসলিম নই। কিন্তু আমার বিশ্বাস—আল্লাহ সব সময় আমার সঙ্গেই ছিলেন। ইসলামের সঠিক পথ দেখানোর জন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি।’

ইউটিউবে বক্তব্যের শেষ দিকে বিশ্ব মুসলিমের উদ্দেশে তাঁকে সমর্থনের জন্য ধন্যবাদ জানান। সর্বোপরি সঠিক পথের সন্ধান পেয়ে মহান আল্লাহর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আল্লাহ তাআলা দাউদ কিমকে ইসলামের জন্য কবুল করুন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইসলামের জন্য কাজ করার তাওফিক দান করুন। খাঁটি মুসলিম হিসেবে তাঁকে কবুল করুন। আমিন।

আজকের খুলনা
আজকের খুলনা