আজকের খুলনা
ব্রেকিং:
গানপাউডার ও ককটেলসহ জামায়াত-শিবিরের ১৬ কর্মী আটক চট্টগ্রামের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ১৪টি ইউনিট হবিগঞ্জে যাত্রীবাহী বাস উল্টে নারীসহ নিহত ৩ টুঙ্গিপাড়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী মিরপুর-৭ এর চলন্তিকা বস্তিতে ভয়াবহ আগুন, কয়েকশ ঘরবাড়ি পুড়ে ছাই যশোরে চোর সন্দেহে ভ্যানচালককে পিটিয়ে হত্যা পবিপ্রবিতে র‌্যাগিংয়ের দায়ে ১৫ শিক্ষার্থী বহিষ্কার

শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেসে ভয়াবহ আগুন কক্সবাজারে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে নিহত ১ পাকিস্তানে টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের মাঠের লড়াই শুরু আজ আইসিজের অন্তর্বর্তীকালীন আদেশ প্রত্যাখ্যান করলো মিয়ানমার নারায়নগঞ্জে জাহাজের নিচে চাপা পড়ে শ্রমিক নিহত, নিখোঁজ ১
৮০৩

ইশরাকের মনোনয়ন প্রাপ্তি, নেপথ্যে তারেক কন্যা জাইমার প্রনয়!

ডেস্ক রিপোর্ট প্রকাশিত ১২ : ৩৯ পিএম

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তবে অপেক্ষাকৃত তরুণ ও রাজনীতির মাঠে নতুন মুখ ইশরাককে নিয়ে বিএনপির অভ্যন্তরে চলছে নানা সমালোচনা জল্পনা কল্পনা।

জানা গেছে, ঢাকা দক্ষিণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মতো পরীক্ষিত ও যোগ্য নেতা থাকলেও কেনো ইশরাক হোসেনকে মনোনয়ন দেয়া হলো, এ নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে অস্বস্তি ও বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে।

দলটির অনেক নেতাই বলছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানের একান্ত আবদার না ফেলতে পেরেই ইশরাককে মনোনয়ন দিতে বাধ্য হন তারেক রহমান। ইশরাককে মনোনয়ন দেয়ার জন্য তারেককে বোঝাতে মা জোবায়দা রহমানের উপরও চাপ সৃষ্টি করেছিলেন জাইমা।

অনুসন্ধানে জানা যায়, জাইমা রহমান লন্ডনে বার এ্যাট ‘ল’ অর্থাৎ ব্যারিষ্টারী পড়ার সময় ২০১৮ সালের সামার সেমিস্টার পড়তে জুন মাসে নিউজিল্যান্ড যান। সে সময় নিজের ব্যবসায়িক কাজে খোকার ছেলে ইশরাক হোসেনও ছিলেন নিউজিল্যান্ডে। দুজনের বাবা বিএনপি নেতা হওয়ায়, তাদের মধ্যে একটি মধুর সম্পর্ক তৈরি হয়। অনেকের মতে, এসময় তারা একই বাসায় এক সঙ্গে থাকতেন বলেও গুঞ্জন রয়েছে। যদিও ওই সময় বিষয়টি খালেদা জিয়ার কান পর্যন্ত পৌছালে জাইমা রহমান অস্বীকার করেন।

অরেকটি সূত্র জানিয়েছে, গত বছর শুরুতে জাইমা ও ইশরাক সংযুক্ত আরব আমিরাতে একটি ফুড ফেস্টিভ্যালে যোগ দিয়েছিলেন। সেখানে পাঁচ তারকা হোটেল গ্রান্ড হায়াত এ ২ দিন ছিলেন। বিষয়টি স্থানীয় বিএনপির নেতা কর্মীরা জেনে ফেললে ৫ দিনের সফর দুদিনেই শেষ করে তারা লন্ডনে ফিরে যান।  

এসব গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক বলেন, জাইমার অনুরোধে ইশরাক হোসেনকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মনোনয়ন দেয়া হলেও তার সঙ্গে জাইমার কোনো সম্পর্ক নেই। তারা শুধুই দুজন দুজনের ভালো বন্ধু। কিন্তু এর মানে এই নয় যে, তাদের মধ্যে অনৈতিক সম্পর্ক রয়েছে। মেয়ের অনুরোধ বিবেচনায় রেখে ইশরাককে মনোনয়ন দেয়া হয়। এর বেশি কিছু নয়।

 

 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর