• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত আগামী ২ থেকে ১৫ই মার্চ পর্যন্ত হজ্বযাত্রীদের নিবন্ধন
৯৫০

ইশরাকের প্রচারণায় বিএনপির পরিকল্পিত হামলা (ভিডিওসহ)

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় হামলার অভিযোগ উঠেছে। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় গণসংযোগ করছিলেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন ও তার সমর্থকরা। হঠাৎ একটি সশস্ত্র সন্ত্রাসী দল এসময় ওই প্রচারণায় হামলা করে। ঘটে ইট-পাটকেল নিক্ষেপ ও ফাঁকা গুলির ঘটনাও। এতে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছে।

ইশরাকের সমর্থকরা বলছেন, এই হামলা আর অন্য কেউ করেনি। মির্জা আব্বাস গ্রুপের লোকজনই করেছে। তারা ইশরাকের জনপ্রিয়তায় ক্ষুব্ধ হয়ে এমনটা করেছে। তাদের অনতিবিলম্বে আইনের আওতায় আনা হোক। আর দলীয় হাইকমান্ডকেও বলবো, বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখতে। কারণ আমরা সবাই একই দলের কর্মী, তাহলে কেন তারা এমনটা করলো? এর আগেও তারা ইশরাকের ব্যানার-পোস্টার ছিঁড়েছে।

মির্জা আব্বাসের গ্রুপটি বলছে, আমাদের লোকজন কোনো হামলা করেনি। ইশরাক এই হামলা নিজেই করিয়েছে। আর দোষ দিচ্ছে আমার দিকে, যাতে করে দলীয় হাইকমান্ড আমাকে ভুল বুঝে দূরে সরিয়ে দেয়। এটা তার পূর্বপরিকল্পিত একটা ঘটনা বৈ অন্য কিছু নয়।

অভিযোগের সত্যতা জানতে যোগাযোগ করা হয় ইশরাক হোসেনের সঙ্গে। তিনি তার কর্মীদের অভিযোগ আমলে নিয়ে আপাতত এ বিষয়ে কোনো বক্তব্য দিতে চাননি। বরং হামলাকারীদের কাছে আগ্নেয়াস্ত্র থাকার বিষয়টিতে গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেন।

হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টেলিভিশনের একজন ক্যামেরাপারসনও রয়েছেন।

পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ইশরাক এ এলাকায় প্রচারণা চালাবেন তা আগে থেকে জানাননি। আমাদের কাছে যে চিঠি দেওয়া হয়েছিল তাতে বলা হয় তিনি বিকেলে গোপীবাগে প্রচারণা চালাবেন। কিন্তু তার আগে কেন প্রচারণা চালাতে গেলেন তা বোধগম্য নয়। যাই হোক, পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে এনেছে। পরিস্থিতি এখন শান্ত। 

আজকের খুলনা
আজকের খুলনা
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর