আজকের খুলনা
ব্রেকিং:
নিজের সংস্কৃতি ছাড়া ভেতরের শক্তি বিকাশ করা যায় না : পরিকল্পনামন্ত্রী ভুল বোঝাবুঝিতে বিজিবি-বিএসএফের গোলাগুলি, আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী তরুণ প্রজন্মকে মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে: আতিকুল ইসলাম যুবলীগ নিয়ে আলোচনা হবে রোববার : কাদের

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৫ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগসহ দুই মামলা গাজীপুরে তরুণীর লাশ উদ্ধার, আটক ২ অভয়নগরে বাসচাপায় ২ পথচারী নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
৩৯৭

ইতিহাস সৃষ্টি করে বিশ্বচ্যাম্পিয়ন রিয়াল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮  

ফাইনালে নামার আগেই নতুন এক রেকর্ডের সামনে ছিল রিয়াল মাদ্রিদ। অবশেষে রেকর্ড গড়েই ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল-আইনকে ৪-১ গোলে হারালো দলটি। এ নিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে টানা তিনবার এ ট্রফি জয়ের রেকর্ড গড়ল রিয়াল। একই সঙ্গে সর্বোচ্চ চারবার শিরোপাটি জয়ের রেকর্ড গড়েছে তারা।

শনিবার রাতে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। শুরুতেই আল-আইনের ওপর ঝাঁপিয়ে পড়ে রিয়াল। একের পর এক আক্রমণে চালিয়ে ব্যতিব্যস্ত রাখে তাদের।। ফলে সাফল্য পেতেও সময় লাগেনি। ১৪ মিনিটের মাথায় সফল নিশানাবাজিতে রিয়ালকে লিড এনে দেন লুকা মদ্রিচ। রিয়ালের হয়ে কোনো ফাইনালে এটিই তার প্রথম গোল। এর পর আক্রমণ অব্যাহত থাকলেও প্রথমার্ধে আর গোলের দেখা পাননি চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আরো আক্রমনাত্মক হয়ে উঠে রিয়াল। ৬০ মিনিটে দূরপাল্লার শটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্কোস লরেন্তে। ২-০তে এগিয়ে মুহুর্মুহু আক্রমণে স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেন তারা। ফের গোল আদায় করে নেয় রিয়াল। ৭৯ মিনিটে কর্নার থেকে জোরালো হেডে ঠিকানায় বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন সার্জিও রামোস।

ম্যাচের পুরোটা সময় খেলা ওপেন থাকে। রক্ষণাত্মক খেলার কোনো বালাই ছিল না। অধিকাংশ আক্রমণ রিয়াল করলেও সুযোগ পেলেই ত্রাস ছড়িয়েছে আল আইন। তবে গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৮৬ মিনিটে অপেক্ষার পালা শেষ হয় মধ্যপ্রাচ্যের দলটির। দুর্দান্ত হেডে প্রতিপক্ষের গোলমুখ খোলেন শিওতানি। এতে শুধু আল-আইনের হারের ব্যবধানই কমেছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর