• বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে মেরিডিয়ান হোটেলে আগুন করোনার কারণে পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত আর ব্রিফিংয়ে করবে না আইইডিসিআর সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত দাঁড়িয়ে গেল পদ্মা সেতুর সব খুঁটি সম্প্রতি মৃত কারো দেহে করোনা পাওয়া যায়নি গাজীপুরে একই ঘর থেকে স্বামী-স্ত্রী ও সন্তানের মরদেহ উদ্ধার
৩৩৮

ইউসিসিএ কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মূল কর্মসূচির আওতায় ৪৯০টি উপজেলায় কর্মরত উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের (ইউসিসিএ) কর্মচারীরা।

আজ বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা তিনদিনব্যাপী এ কর্মসূচি শুরু করেন। 

কর্মসূচিতে বক্তারা বলেন, বিআরডিবির মূল কর্মসূচি ইউসিসিএ কর্মচারীদের রাজস্ব বাজেটে অন্তর্ভুক্তকরণের জন্য ২০০৮ সালে ৪২তম বোর্ড সভার সিদ্ধান্ত ও ২০১০ সালের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর সভাপতিত্বে ৪৪তম বোর্ড সভায় রাজস্ব করণের চূড়ান্ত সিদ্ধান্ত হয়। 

তারা বলেন, ২০১২ সালের ১১ এপ্রিল এক সভায় ইউসিসিএ কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তরের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও যতোদিন পর্যন্ত রাজস্ব বাজেটে স্থানান্তর না হয় ততোদিন পর্যন্ত ৭০ শতাংশ বেতন-ভাতা অব্যাহত রাখাসহ চারটি সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু সাত বছর অতিবাহিত হলেও রাজস্বকরণের কোনও অগ্রগতি করতে পারেনি। 

বক্তারা ২০১২ সালের সরকারি সিদ্ধান্ত চাকরি জাতীয়করণসহ ২০১২ সাল থেকে সব বকেয়া বেতন-ভাতাসহ সরকারি বিধি মোতাবেক অবসরজনিত সুবিধা নিশ্চিত করার দাবি জানান। 

সংগঠনের সভাপতি মো. দুলাল মিয়ার সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত আছেন- সাধারণ সম্পাদক শেখ ফেরদাউস, সিনিয়র সহ-সভাপতি আ. সহিদ, সহ-সম্পাদক মো. সাচ্চু হোসেন, কোষাধ্যক্ষ মো. শাকিল খানসহ কয়েকশ’ নেতা-কর্মী। 

আজকের খুলনা
আজকের খুলনা
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর