আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
১১ দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা সাকিবদের গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
২৭

আসছে কম দামের আইফোন!

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

মানের দামি কিছু। এমনই ধারণা সবার। তবে এই ধারণা থেকে বেরিয়ে আসছে অ্যাপল।

আসছে কম দামের আইফোন এসই-টু। আগামী বছর মার্চের আগেই বাজারে আসবে এই ফোন।

আইফোন এসই-টু থেকে ফেস আইডি এর মতো প্রিমিয়াম ফিচার বাদ যাবে। পরিবর্তে এই ফোনে থাকবে পুরনো টাচ আইডি। ফেস আইডি না থাকার কারণে ডিসপ্লের উপরে কোন নচ থাকবে না।

আইফোন এসই ফোনে একটি ৪ ইঞ্চি ডিসপ্লে ছিল। তবে আইফোন এসই-টু ফোনে থাকতে পারে তুলনামূলক বড় ৪.৭ ইঞ্চি এলইডি ডিসপ্লে। এই ফোনে ডিসপ্লের নিচে হোম বাটনে টাচ আইডি থাকবে।

যদিও হার্ডওয়্যারের দিক থেকে আইফোন এসই-টু ফোনে কোন ছাড় দিবে না অ্যাপল। এই ফোনে থাকবে লেটেস্ট A13 Bionic চিপ। সেপ্টেম্বরে উন্মুক্ত হওয়া আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স ফোনে একই চিপসেট ব্যবহার হয়েছে।

এখন যেসব গ্রাহক আইফোন সিক্স এবং আইফোন সিক্সএস ব্যবহার করেন তাদের কথা মাথায় রেখে আইফোন এসই-টু বাজারে আসবে।

অ্যাপল মনে করছে, ২০২০ সালে বিশ্বব্যাপী ৩-৪ কোটি আইফোন এসই-টু বিক্রি হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর