আজকের খুলনা
ব্রেকিং:
সিরিজ রক্ষায় ব্যার্থ টাইগাররা খুলনায় আটককৃত ২ জঙ্গি ১০ দিনের রিমান্ডে বরগুনায় সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত চীনে করোনা ভাইরাসে মৃত্যু ৪১, বিশ্বজুড়ে আতঙ্ক চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ড, দগ্ধ নারীর মৃত্যু

রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
পাবনায় কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আটক ১ সাতক্ষীরায় স্কুলছাত্রের কাছে সিগারেট বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা উহানে আটকা ৫০০ বাংলাদেশি শিক্ষার্থীর দেশে ফেরার আকুতি গাজীপু‌রে ইয়াবাসহ পু‌লি‌শ সদস্য আটক নাশকতার পরিকল্পনাকালে রংপুরে ৫ শিবিরকর্মী গ্রেফতার
৫৭১

আর্থিক সেবা প্রদানে ‘নগদ’ এর অঙ্গীকার

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮  

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা ‘নগদ’ এসএমই ব্যবসায়বান্ধব করার প্রয়াসে ‘উদ্যোক্তা’ প্রস্তুত করছে।

এর ফলে শুধু কর্মসংস্থানই সৃষ্টি হবে না, ‘নগদ’ এর লেনদেনের সীমা এসএমই খাতের সংশ্লিষ্টদের ব্যবসায়িক উন্নয়নে সহায়তা করবে বলে ধারণা করছে ডাক বিভাগের সংশ্লিষ্টরা।

গ্রাম ও ইউনিয়ন পর্যায়ের জনগণ বিশেষ করে কৃষি, মৎস্য এবং অন্যান্য ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা প্রায়ই থেকে যায় এসব আর্থিক সুবিধার আওতার বাইরে। এর অন্যতম কারণ, বাংলাদেশের ইউনিয়ন, গ্রাম এবং প্রান্তিক জনগোষ্ঠীর একটি বিরাট অংশ এখনও নগদ লেনদেনের মাধ্যমে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে।

এ দেশের শহর, ইউনিয়ন, গ্রাম এবং প্রান্তিক মানুষের আর্থিক লেনদেনে সহায়তা করার জন্য ডিজিটাল আর্থিক সেবা অগ্রণী ভূমিকা পালনে সক্ষম।

‘বাংলাদেশ ডাক বিভাগ’-এ দেশের সাধারণ জনগণের আর্থিক সেবাদানকারী প্রধান প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। সেই সেবার ধারাবাহিকতা বজায় রেখে নতুন দিনের ডাকে সাড়া দিয়ে তাৎক্ষণিক এবং দ্রুততার সঙ্গে আর্থিক লেনদেনের সুবিধা প্রদানের প্রত্যয়ে ‘বাংলাদেশ ডাক বিভাগ’ চালু করেছে দেশের প্রথম ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর