আজকের খুলনা
ব্রেকিং:
সরকারি চাকরি আইন-২০১৮ এর ৭টি ধারার বৈধতা নিয়ে সরকারকে লিগ্যাল নোটিশ দ্রুততম সময়ের মধ্যে রোহিাঙ্গা ক্যাম্পের চারদিকে কাঁটাতারের বেষ্টনী তৈরির কাজ শুরু হবে : সেনাবাহিনী প্রধান অর্থোপাচার মামলায় সেলিম প্রধান ও তার দুই সহযোগীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, পাস ২৩.৭২ শতাংশ সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয় : ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি ও র‌্যাগিং বন্ধে রিট

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আবরার হত্যা : মোয়াজ ও শামিম বিল্লাকে ৫ দিনের রিমান্ডে জেএসসি পরীক্ষা : ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯ কাকরাইলে পিকআপের ধাক্কায় রিকশা আরোহী নারী নিহত চুয়াডাঙ্গায় প্রবাসীর স্ত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা, গ্রেফতার ২
৪৩০

আমার গানে তাদের উন্মাদনা দেখে অবাক হই

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  

জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে অনেক জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। পাশাপাশি প্লেব্যাক, স্টেজ শো নিয়েও ব্যস্ত থেকেছেন। চলতি সময়ের মধ্যে কনা হয়ে উঠেছেন সিনেমার গানের অন্যতম নির্ভরযোগ্য নারী কন্ঠশিল্পী। তার গাওয়া বেশ কিছু সিনেমার গান গত কয়েক বছরে ধারাবাহিকভাবে শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এছাড়া মিউজিক ভিডিওতেও গানের পাশাপাশি কনার পারফরমেন্সও মুগ্ধ করেছে দর্শকদের। এখন নতুন গান ও স্টেজ শো নিয়ে যারপরনাই ব্যস্ত সময় পার করছেন এ শিল্পী। সব মিলিয়ে কেমন আছেন? দিনকাল কেমন যাচ্ছে? কনা বলেন, ব্যস্ততার মধ্যে দিয়ে যাচ্ছে সময়।

সব মিলিয়ে দিনকাল ভালোই কাটছে। বর্তমান ব্যস্ততা কি নিয়ে? কনা বলেন, স্টেজ শো নিয়ে অনেক ব্যস্ত থাকতে হচ্ছে। কারণ এখন শীতের মৌসুম। বিভিন্ন স্থানে শো এর আয়োজন বেশি হচ্ছে। আমিও দেশের বিভিন্ন স্থানে নিয়মিত শো করছি। এর পাশাপাশি নতুন গানের কাজও করছি। স্টেজ ব্যস্ততা কেমন উপভোগ করেন? কনা বলেন, আমি সরাসরি গান শোনাতে সব সময় পছন্দ করি। স্টেজ আমার খুব প্রিয় জায়গা। সেখানে গেলেই অন্যরকম শক্তি ভর করে নিজের ওপর। শ্রোতাদের ভালোবাসায় সিক্ত হই সরাসরি। আমার গানে তাদের উন্মাদনা দেখে অবাক হই। উচ্ছ্বসিত হই। বারবার তাদের কাছে গান নিয়ে হাজির হওয়ার অনুপ্রেরণা পাই। নতুন গানের কি খবর?

কনা বলেন, নতুন গানের কাজতো করছি। বেশ কিছু সিনেমার গানে কন্ঠ দিয়েছি। তাছাড়া নতুন কয়েকটি গানে কন্ঠ দিলাম। এরমধ্যে দুটি গানের সুর করেছেন এহতেশাম। আর সংগীতায়োজন করেছেন রেজওয়ান। দুটি গান দুই রকমের। গানগুলো প্রকাশ হলে সবার ভালো লাগবে আশা করি। প্লেব্যাক তো নিয়মিত করছেন? কনা বলেন, হ্যা। প্লেব্যাক আমার আরেকটি ভালোবাসার জায়গা। সিনেমার গান গাওয়াটা অনেক চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জটা নিতে আমি পছন্দ করি। সাম্প্রতিক সময়ে সিনেমায় আমার গাওয়া বেশ কিছু গান শ্রোতারা পছন্দ করেছেন। বিশেষ করে ‘ও হ্যা শ্যাম’ এবং ‘প্রেমের বাক্স’ গান দুটির অনুরোধ অনেক বেশি আসছে স্টেজ শো করতে গেলেও। সামনেও আরো নতুন বেশ কিছু সিনেমার গান শ্রোতারা পাবেন। এখন অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? কনা উত্তরে বলেন, এখন অবস্থা মোটামুটি। অনেক ভালো বলা যাবে না। আবার খুব খারাপও না। সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করে যাচ্ছে ভালো কাজ করার।

এখন যেহেতু ডিজিটালি গান প্রকাশ হচ্ছে, তাই যে কেউ নিজের ইচ্ছেমতো গান প্রকাশ করতে পারছে। এর ইতিবাচক ও নেতিবাচক দুটি দিকই রয়েছে। তবে আমি মনে করি শেষ পর্যন্ত ভালো গানগুলোই টিকে থাকবে। তাই ভালো কাজ করে যাওয়াটাই মুখ্য ব্যাপার। সেটাই করতে হবে। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। বিয়ে করছেন কবে? কনা বলেন, আমি বিয়ের জন্য প্রস্তুত। তবে সৃষ্টিকর্তার ওপর হাত নেই। তিনি যখন চাইবেন তখনই বিয়ের সময়টা নির্ধারিত হবে। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর