আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে আনসারুল্লাহ’র ২ সদস্য আটক এসএ গেমস : ১০ উইকেটে জিতলো বাংলাদেশ ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই
৭৯

আত্মতৃপ্তি না পেলে কিন্তু অভিনয় করতাম না: তারিক আনাম

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

তারিক আনাম খান। নন্দিত অভিনেতা নাট্যকার ও নির্দেশক। চ্যানেল আইতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক 'গোল্ডেন ভাই'। আবু হায়াত মাহমুদ পরিচালিত এ ধারাবাহিক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

অনেক দিন ধরে 'গোল্ডেন ভাই' ধারাবাহিকটি প্রচার হচ্ছে। এই নাটকটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

এখন দর্শকের সঙ্গে অভিনয়শিল্পীদের যোগাযোগ খুব কম হয়। তারপরও অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মোবাইলে নাটকটি নিয়ে ইতিবাচক কথা বলেন। আমার অভিনয় জীবনের শুরু থেকেই চেষ্টা করেছি মান ধরে রেখে কাজ করতে। ফলে এটা বলতে পারি, এ সময়ের অন্যান্য নাটকের সঙ্গে 'গোল্ডেন ভাই'র কিছুটা হলেও পার্থক্য খুঁজে পাওয়া যাবে। 

এখন প্রায় প্রতিদিনই আপনাকে কোনো না কোনো নাটকে দেখা যায়। যেসব নাটক বা টেলিছবিতে এখন অভিনয় করছেন, সেগুলো আপনাকে কতটা তৃপ্তি দিচ্ছে?

সত্যি কথা বলতে, এখন ভালো গল্পের খুব অভাব। সব কিছুতেই অনেক তাড়াহুড়া করা হয়। যেহেতু অভিনয় আমার পেশা, ফলে অনেক কাজ করতে হয়। তবে আত্মতৃপ্তি না পেলে কিন্তু অভিনয় করতাম না। এখনও আগের মতো ভালোবেসে অভিনয় করি। 

গেল ঈদে আপনার অভিনীত 'আবার বসন্ত' ছবিটি মুক্তি পেয়েছিল। এতে আপনার অসম প্রেম দর্শক দেখেছেন। নিত্যনতুন চরিত্রে অভিনয়ে কতটা চ্যালেঞ্জ নিতে হয়-

ক্যারিয়ারের শুরু থেকে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের দিকে বেশি নজর দিয়েছি। নাটক, টেলিছবি, সিনেমা- যাই বলুন এতে অভিনয়ের আগে চিত্রনাট্য নিয়ে আলাদা করে ভেবেছি। যে জন্য যখনই কোনো চ্যালেঞ্জিং চরিত্র নিয়ে দর্শকের সামনে হাজির হয়েছি, তখন বেশ সাড়া পেয়েছি। 'আবার বসন্ত' ছবিতে ষাটোর্ধ্ব 'ইমরান চৌধুরী'র চরিত্রটি ফুটিয়ে তোলাই ছিল চ্যালেঞ্জ। অভিনয় জীবনের এতটা বছর কাটানোর পরও, এটা ছিল নতুন এক অভিজ্ঞতা। সত্যি বলতে কী, চ্যালেঞ্জ নেওয়ার কোনো বয়স হয় না।

শুনলাম 'গাঙচিল' ছবির দৃশ্যধারণ আবার শুরু হয়েছে...

ঠিকই শুনেছেন। বেশ কয়েক মাস বিরতির পর ছবিটির কাজ আবারও শুরু হয়েছে। আমি এখনও শুটিংয়ে অংশ নেইনি। ঈদের পর থেকে এই ছবির কাজে অংশ নেব। ছবিটির দৃশ্যধারণ নোয়াখালীর গাঙচিল চরে হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এই উপন্যাসে এই চরের কথা বলা হয়েছে। এই ছবিতে দর্শকরা আমাকে ব্যতিক্রমী এক চরিত্রে দেখতে পাবেন। ছবিতে আমার অভিনীত চরিত্রের নাম ইসমাইল হোসেন। সে এলাকার প্রভাবশালী চেয়ারম্যান। এই চরিত্রটি কিছুটা নেতিবাচকও বটে। 

অনেক দিন ধরে আপনি মঞ্চে অনুপস্থিত। এর কী কারণ? 

টিভি নাটক ও ব্যক্তিগত কাজ নিয়ে বেশি ব্যস্ত থাকায় মঞ্চের জন্য আলাদা সময় বের করতে পারছি না। ব্যস্ততা কমলে নাট্যকেন্দ্রের নতুন প্রযোজনায় অভিনয় করব।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর