আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
১১ দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা সাকিবদের গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৬০

আটটি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে

ঢাকা অফিস

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৯  

তৃণমূল পর্যায়ে ইসলামী জ্ঞানের চর্চা ও গবেষণা কার্যক্রমের প্রসার ঘটাতে পার্বত্য জেলা বান্দরবানের জেলা ও উপজেলা পর্যায়ে আটটি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে।

গণপূর্ত বিভাগ কার্যালয় সূত্রে জানা যায়, বান্দরবান জেলার বালাঘাটা এলাকায় এরই মধ্যে মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু হয়েছে। বান্দরবান সদর, রোয়াংছড়ি, রুমা, লামা, আলীকদম থানচি ও নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে।

আরো জানা যায়, জেলা সদরের মডেল মসজিদ ১৫ কোটি টাকা আর উপজেলা মডেল মসজিদে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। এছাড়াও উপজেলাগুলোর মডেল মসজিদ নির্মাণে চারতলার ফাউন্ডেশনে তিনতলা আর জেলা সদরের চার তলার ফাউন্ডেশন চার তলা নির্মাণ করা হবে। মডেল মসজিদের গ্রাউন্ড ফ্লোরে গাড়ি পার্কিং, ইমাম ট্রেনিং সেন্টার, প্রতিবন্ধীদের জন্য নামাজের কক্ষের ব্যবস্থা থাকবে। এছাড়াও দ্বিতীয় তলায় থাকছে প্রধান নামাজ কক্ষ ও কনফারেন্স রুম। আর তৃতীয় তলায় থাকছে মহিলা ও পুরুষদের জন্য পৃথক নামাজের স্থান, রিসার্চ সেন্টার, মক্তব এবং ইসলামিক লাইব্রেরী সহ বিভিন্ন সুবিধা। চতুর্থ তলাতে থাকবে কোরআন শিক্ষা কেন্দ্র, তাহফিজ সেন্টার, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমের কক্ষ ছাড়াও অতিথী কক্ষ।

বান্দরবান গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সৌমেন মল্লিক জানান, উপজেলা পরিষদের মসজিদ এখন যে জায়গায় আছে ওই জায়গায় মডেল মসজিদ তৈরি করা হবে।

তিনি আরো জানান, বান্দরবান সদর উপজেলার মডেল মসজিদ নির্মাণ কাজ এরই মধ্যে শুরু হয়েছে। দুটি উপজেলার মডেল মসজিদের দরপত্র আহ্বান প্রক্রিয়াধীন রয়েছে আর বাকিগুলোর দরপত্র আহ্বান করা হয়েছে। জায়াগাসহ বিভিন্ন সমস্যা থাকার কারণে এ বছরে সব মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ করা সম্ভভ হবে না। তবে আগামী ২০১৯-২০ অর্থবছরের মধ্যে সব মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছি।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর