• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে জাল ব্যাংক স্লিপ দিয়ে পাসপোর্ট আবেদন, আটক ১ টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত
৪৪

কাল রাতে বিশেষ বিমানে লাহোর যাচ্ছে টিম টাইগার্স

আজকের খুলনা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

সিরিজ শুরুর আগে নিরাপত্তা ইস্যু নিয়ে ভাবতে রাজি নন মাহমুদউল্লাহ। বুধবার রাতে বিশেষ বিমানে লাহোর যাচ্ছে জাতীয় ক্রিকেট দল। সিরিজ শুরুর আগ মুহুর্তে এখন আর নিরাপত্তা ইস্যু নিয়ে ভাবতে চান না অধিনায়ক মাহমুদউল্লাহ। মুশফিকের মতো পরিবারের আপত্তি ছিলো টাইগার টি-টোয়েন্টি ক্যাপ্টেনেরও। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে, বুঝিয়ে তবেই রিয়াদ পেয়েছেন পাকিস্তান সফরের অনুমতি।

মুশফিক আর মাহমুদউল্লাহ, দুই সিনিয়র টাইগার ক্রিকেটার সম্পর্কে ভায়রাভাই। পরিবারের আপত্তির কারণে পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক। একই মানসিক অবস্থা ছিল মাহমুদউল্লাহর পরিবারের। তবে শেষ পর্যন্ত পরিবারকে অভয় দিতে পেরেছেন টাইগার ক্যাপ্টেন।

টাইগার ক্যাপ্টেন রিয়াদ বলেন, শুরুর দিকে সিদ্ধান্ত নেয়া অবশ্যই কঠিন ছিল। কারণ আমার পরিবারও উদ্বিগ্ন ছিল। পরিবারের সঙ্গে কথা বলেছিলাম। এরপর তারা রাজি হয়েছে। এদিক থেকে এখন আমি কিছুটা নিশ্চিন্ত। কারণ, আমার পরিবার এতোটা চাপ অনুভব করবে না। আর পাকিস্তান আমাদের সর্বোচ্চ নিরাপত্তাই দিচ্ছে।’

তবে মুশফিকের বাস্তবতাও খুব ভালোভাবে উপলব্ধি করতে পারেন মাহমুদউল্লাহ। আর তাই মুশির সিদ্ধান্তে রিয়াদের আছে পূর্ণ সমর্থন। রিয়াদ বলেন, ‘মুশির সিদ্ধান্তকে আমিও সমর্থন করি। পরিবারের একটা ইস্যু থাকে সব সময় এবং পরিবার একটা বড় ইস্যু একজন ক্রিকেটারের জীবনে। যে কারোর ব্যক্তিগত জীবনে এর চেয়ে বড় ইস্যু হতে পারে না। আমার পূর্ণ সমর্থন রয়েছে মুশির সিদ্ধান্তের প্রতি।’ – বলেছেন মাহমুদউল্লাহ। বুধবার রাতে ভাড়া করা বিশেষ বিমানে লাহোর যাচ্ছেন টিম টাইগার্স। সিরিজ শুরুর আগ মুহুর্তে এখন আর নিরাপত্তা ইস্যু নিয়ে ভাবতে রাজি নন মাহমুদউল্লাহ।

ঘরের মাঠে খেলবে টি-টোয়েন্টির এক নাম্বার দল পাকিস্তান। নয়ে আছে টিম টাইগার্স। ভারতের মাটিতে মেন ইন ব্লুদের হারাতে পারলে কেন নয় পাকিস্তান? মাহমুদউল্লাহ শোনালেন আশার কথা।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘এই মুহুর্তে ব্যক্তিগতভাবে আমি এবং দলের অন্যরা নিরাপত্তা নিয়ে চিন্তিত না। কারণ, এটা সিদ্ধান্ত হয়ে গেছে। আমরা এখন ওখানে গিয়ে খেলার কথাই চিন্তা করছি, কীভাবে ভালো পারফর্ম করতে পারব এবং জিততে পারব এটা নিয়েই বেশি চিন্তিত।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাকে ক্যাপ্টেন হিসাবে দলে চান রাসেল ডোমিঙ্গো। যদিও রিয়াদকে পূর্ণ মেয়াদে এখনো ক্যাপ্টেন্সি দেয়নি বিসিবি। তবে লম্বা সময়ের জন্য অধিনায়ক হতে পারলে পরিকল্পনা করাটা সহজ বলেই মনে করেন মাহমুদউল্লাহ।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর