• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় তিন নারীসহ নিহত ৪ কাল সব জেলায় ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন প্রধানমন্ত্রী লন্ডন থেকে ফিরলেন ৬০ বাংলাদেশি দেশে করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ১৯ জন খুলনায় নিম্ন আয়ের মানুষের মাঝে নৌবাহিনীর ত্রান বিতরণ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দেশ এখন নিরাপদে আছে: স্বাস্থ্যমন্ত্রী
১৫৩

আজহারীর পক্ষে-বিপক্ষে আলিয়া ও কওমিপন্থী অবস্থান আলেম-ওলামা

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

সিলেটে আজহারীকে ‘ইসলামবিরোধী’ আখ্যা দিয়ে প্রতিরোধের ডাক।

সিলেটের কানাইঘাটে দেশের আলোচিত ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর একটি ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছেন উপজেলার আলিয়া ও কওমিপন্থী আলেম-ওলামা।

আগামী ২০শে জানুয়ারি কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে তাফসিরুল কোরআন মাহফিলে আসার কথা রয়েছে মাওলানা মিজানুর রহমান আজহারীর। ওই মাহফিলের আয়োজন করেছে মুকিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদ। এ সংগঠনটি আলিয়া মাদরাসাপন্থী যুবক ও শিক্ষার্থীদের।

এদিকে আজহারীকে ওইদিন কানাইঘাটে আসতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন কানাইঘাট দারুল উলুম কওমি মাদরাসার অনুসারী আলেম-ওলামারা।তারা মাওলানা মিজানুর রহমান আজহারীকে ইসলামবিরোধী বক্তব্য প্রদানকারী আখ্যা দিয়ে কানাইঘাটে তাকে প্রতিরোধ করতে ১৪ই জানুয়ারি দুপুরে কানাইঘাট দারুল উলুম কওমি মাদরাসায় সভা করে।

এ বিষয়ে কানাইঘাট দারুল উলুম কওমি মাদরাসা শিক্ষক ক্বারি হারুনুর রশীদ চতুলী জানান, সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলামবিরোধী বক্তব্য প্রদানকারী ড. মিজানুর রহমান আজহারীকে আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.) পূণ্যস্মৃতি বিজড়িত কানাইঘাট উপজেলার মুকিগঞ্জে আসতে দেয়া হবে না। কানাইঘাটের সর্বস্তরের তৌহিদি জনতাকে সঙ্গে নিয়ে আজহারীকে প্রতিরোধ করতে প্রয়োজনে মুকিগঞ্জের উদ্দেশ্যে লংমার্চের ডাক দেয়া হবে।
 
এদিকে মিজানুর রহমান আজহারীকে প্রতিরোধের লক্ষ্যে আগামীকাল ১৬ জানুয়ারি দুপুর ২টায় কানাইঘাট পূর্ব বাজারে ইমান আকিদা সংরক্ষণ কমিটি ও তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দিয়ে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতে কানাইঘাটের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। পরে এক সভা থেকে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহার সঙ্গে সাক্ষাৎ করে মিজানুর রহমান আজহারী যাতে কানাইঘাটে না আসতে পারেন সে ব্যাপারে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আজকের খুলনা
আজকের খুলনা
ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর