• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে জাল ব্যাংক স্লিপ দিয়ে পাসপোর্ট আবেদন, আটক ১ টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত
৯৭

আগারগাঁও-মতিঝিল মেট্রোরেলের কাজ এগিয়ে চলছে দ্রুত গতিতে

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের দ্বিতীয় অংশের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এ অংশের প্রায় ৩৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ৮ কিলোমিটার দীর্ঘ এ অংশে পিআর বসানোর কাজই এগিয়ে নিচ্ছেন কর্তৃপক্ষ।

ভায়াডাক্ট বসানোর কাজ শুরু হবে মার্চ থেকে। ২০২১ এর ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করার ব্যাপারে আশাবাদী প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক। এদিকে নিত্য ভোগান্তি মেনে নিয়ে নগরবাসীর প্রত্যাশা দ্রুত কাজ শেষ হবে। কমবে দুর্ভোগ।

রাজধানীরে আগারগাঁও, ফার্মগেট, বাংলামোটর হয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে মেট্রোরেলের কাজ। একের পর এক পিআর মাটি থেকে উপরে উঠছে। আগারগাঁও থেকে কারওয়ান বাজার পর্যন্ত প্যাকেজ ৫ এর আওতায় ১০৬টি পিআরের মধ্যে ৪৭টি পিআরের কাজ সম্পন্ন হয়েছে। ১০৪৮টি সিগমেন্টের কাজের মধ্যে প্রস্তুত রয়েছে ১৬০টি সিগমেন্ট।

কারওয়ান বাজার থেকে মতিঝিল ১৬০টি পিআরের মধ্যে ৮২টি পিআর ও ১৬২০টি সিগমেন্টের মধ্যে ২০৯টি কাজ সম্পন্ন। এদিকে মেট্রোরেলের কাজের জন্য রাজধানীর প্রধান প্রধান সড়কে প্রতিদিনই লেগে থাকে যানজট। নগরবাসীর প্রত্যাশা দ্রুত শেষ হবে কাজ। কমবে ভোগান্তি।

তারা বলেন, এতো অল্প জায়গা ও জরগণের মাঝে এটা নির্মাণ করা সত্যি কঠিন কাজ। তবুও এটা ভালো ভাবেই আগাচ্ছে। তাড়াতাড়ি শেষ হলেই ভালো। ১০ মিনিটের পথ ৪০ মিনিট লাগছে, তবুও ভালো লাগছে যে আমাদের স্বপ্নের মেট্রো রেল আসছে।

সংসদ ভবন এলাকা ও খামারবাড়ীর মোড়ে রাস্তা থাকায় সাধারণ মানুষের চলাচল নিরাপদ রাখতে কতৃপক্ষ তৈরি করছেন ব্যালেন্স ক্যান্টি লিভার ব্রিজ। এ অংশের ভায়াডাক্ট বসানোর কাজ শুরু হবে কৃষিবিদ ইনস্টিটিউটের সামনে থেকে।

ঢাকা মাস ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, এতো বড় রাস্তা পার হতে হচ্ছে। এটা পারাপারের জন্য বিশেষ টেকনোলজি। পিআর আর অল্প কিছু বাকী আছে। এরপর তৈরি হবে পিআর ক্যাপ। ১৩ মিটার উচ্চতার একটি পিআর থেকে আরেকটি পিআরের দূরত্ব গড়ে ৩০ মিটার।

আজকের খুলনা
আজকের খুলনা
উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর