আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে আনসারুল্লাহ’র ২ সদস্য আটক এসএ গেমস : ১০ উইকেটে জিতলো বাংলাদেশ ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই
৫১

অ্যাপলের ফোল্ডেবল আইফোন

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

গত বছরের শুরুতে ফোল্ডেবল ফোনের পেটেন্ট অনুমোদন পায় অ্যাপল। কিন্তু অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডেবল ডিভাইস বিষয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। কিন্তু তারা ঠিকই ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে। বলা হচ্ছে, ২০২১ সালের মধ্যেই ফোল্ডেবল আইফোন বাজারে আনবে অ্যাপল।

বিশ্লেষণা প্রতিষ্ঠান ইউবিএস জানিয়েছে, সামনের বছরই ফোল্ডেবল পণ্য আনতে পারে অ্যাপল। তবে ফোল্ডেবল আইফোনের আগে আইপ্যাড আনবে অ্যাপল। ধারণা করা হচ্ছে নিজেদের পণ্যে এই প্রযুক্তি যোগ করার আগে নির্মাণ খরচ কমাতে অ্যাপল আরো কাজ করছে।

ইউবিএসের এক জরিপ বলছে, এক তৃতীয়াংশের বেশি গ্রাহক অ্যাপলের ফোল্ডেবল কেনার বিষয়ে আগ্রহ দেখিয়েছে। কিন্তু তারা এর জন্য বাড়তি আরো ৬০০ মার্কিন ডলার পর্যন্ত খরচ করতে রাজি। ফোল্ডেবল পণ্যের বিষয়ে জানতে সিনেটের পক্ষ থেকে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি।

চীনা জায়ান্ট হুয়াওয়ে মেট এক্স (ফোল্ডেবল) উন্মোচন করে চলতি বছর। সেপ্টেম্বরে বাজারে আসবে ডিভাইসটি। একই সময়ে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডও বাজারে আসবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর