• বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
কুমিল্লায় মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৩ গাজীপুরে একই ঘর থেকে স্বামী-স্ত্রী ও সন্তানের মরদেহ উদ্ধার সাধারণ ছুটি আরো বাড়ানোর ইঙ্গিত প্রধানমন্ত্রীর করোনা: ভিডিও কনফারেন্সে দিকনির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রী দিনাজপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
৫৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

এই ম্যাচ থেকে বাংলাদেশ মূলত ছিটকে যায় শুরুতেই; বোলিংয়ে। আর ব্যাটিংয়ে পুরোটা সময় জুড়ে যা করল, তাতে কখনো ম্যাচ জয়ের ধারে কাছেও থাকল না দল। ধারণা সত্যি করেই বাংলাদেশের নারী দল ম্যাচ হারল বড় ব্যবধানে; ৮৬ রানে।

অস্ট্রেলিয়ার ১ উইকেটে ১৮৯ রানের জবাবে বাংলাদেশের ইনিংস শেষ ৯ উইকেটে ১০৩ রানে।

এই বিশাল হারই জানান দিচ্ছে ম্যাচে প্রতিযোগিতার ছিটেফোঁটাও ছিল না। পুরোপুরি একতরফা ভঙ্গিতে দাপট নিয়ে অস্ট্রেলিয়া ম্যাচ জিতল। আর বিশ্বকাপে নিজেদের টানা দুই ম্যাচে হেরে বাংলাদেশের এখন সামনে বাড়া কঠিন হয়ে গেল।

বাংলাদেশের পরের দুই প্রতিপক্ষ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

ক্যানবেরার মানুকা ওভারে টসে জিতে অস্ট্রেলিয়া ১ উইকেটে তুলে ১৮৯ রান। বিশাল সেই রান তাড়ায় নেমে বাংলাদেশ শুরু থেকেই সমস্যায় পড়ে। পাওয়ার প্লেতে ২৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে। মিডলঅর্ডারে ফারজানা ইসলাম ও উইকেটকিপার জৌতি ছাড়া আর কোন ব্যাটার অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে বেশিক্ষণ টিকে পারেননি।

বিশাল টার্গেটের এই ম্যাচে জিততে হলে ব্যাট হাতে ঝড়ো ইনিংসের প্রয়োজন মেটাতে পারেননি কোন ব্যাটার। শেষ ৬ বলে ম্যাচ জিততে বাংলাদেশের প্রয়োজন দাড়ায় ৯০ রানের! রান ও বলের এই ব্যবধানই জানিয়ে দিচ্ছে কোন সময়ে ম্যাচে ন্যূনতম সম্ভাবনা জাগাতে পারেনি বাংলাদেশ।

ম্যাচের শেষ ওভারে বাংলাদেশ টানা তিন বলে তিন উইকেট হারায়। স্পিনার জোনাসেনের ওভারের তৃতীয় বলে জাহানারা বোল্ড হলেন। পরের বলে স্ট্যাম্প আউট হলেন সালমা। পঞ্চম বলে খাজিদা তুল কুবরা রান আউট। শেষ বলে ফাহিমা খাতুন সিঙ্গেল রান নিয়ে উইকেট পতন ঠেকালেন, কিন্তু স্কোরবোর্ড তখন জানাচ্ছে বাংলাদেশ ম্যাচ হেরেছে ৮৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া নারী দল: ১৮৯/১ (২০ ওভারে, হিলি ৮৩, মুনি ৮১* গার্ডনার ২২* সালমা ১/৩৯)। বাংলাদেশ নারী দল: ১০৩/৯ (২০ ওভারে, শামীমা ১৩, নিগার সুলতানা জৌতি ১৯, ফারজানা ৩৬, রুমানা ১৩, স্কট ৩/২১, জোনাসেন ২/১৭)। ফল: অস্ট্রেলিয়া ৮৬ রানে জয়ী। ম্যাচ সেরা: অ্যালিসা হিলি।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর