আজকের খুলনা
ব্রেকিং:
বঙ্গবন্ধু বিপিএল :১৮১ রানের লক্ষ্যে ব্যাটে নেমে ৩৬ রানেই ২ উকেটের পতন কুমিল্লার. (৩.১ ওভার) রাজধানীতে ফোম কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট সংগ্রাম সম্পাদক পুলিশি হেফাজতে, কার্যালয়ে তালা চাঁদাবাজ-ভূমিদস্যূ হাসু কাসু বাহিনীর মূল হোতা হাসেমকে অস্ত্র-ইয়াবাসহ আটক করেছে র‌্যাব যুক্তরাজ্যে নির্বাচন : জয় পেলেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ, বাংলাদেশি বংশোদ্ভূত রুপা, রুশনারা ও আফসানা বরিশালে পাঁচ বস্তা গাঁজাসহ নারী আটক কক্সবাজারে ৮ লাখ ইয়াবা ও ছয়টি আগ্নেয়াস্ত্রসহ আটক ৪

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা টেকনাফে ৮ লাখ ইয়াবা-অস্ত্রসহ ৪ ব্যবসায়ী আটক কুমিল্লার কোটবাড়ীতে স্কুলের ছাত্রাবাস থেকে এক ছাত্রের মরদেহ উদ্ধার নোয়াখালীতে বাসচাপায় এক মাদ্রাসা ছাত্রী নিহত ধামরাইয়ে প্রাইভেট কার চাপায় মোটর সাইকেল আরোহী নিহত টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নতুন ৯ বিচারপতির শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি এবার মেঘালয়ে কারফিউ, বন্ধ মোবাইল-ইন্টারনেট রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে সিদ্ধান্ত শিগগিরই : আইসিজে প্রেসিডেন্ট
৫২৪

অস্কারের সংক্ষিপ্ত তালিকায় নেই ‘ডুব’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮  

সম্প্রতি অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস প্রামাণ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র, মেকআপ ও হেয়ারস্টাইলিং, মৌলিক সুর সংযোজনা, মৌলিক গান, স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড সিনেমা, স্বল্পদৈর্ঘ্য সিনেমা, ভিজুয়াল ইফেক্টস ও বিদেশি ভাষার সিনেমা বিভাগের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে।

সিনেমার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর অস্কারের এবার বিদেশি ভাষার সিনেমা বিভাগে জমা পড়েছে মোট ৮৭টি সিনেমা। এর মধ্য থেকে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে মোট ৯টি সিনেমা। আর সে তালিকা থেকে বাদ পড়েছে বাংলাদেশ থেকে জমা পড়া মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ (নো বেড অব রোজেস)।

৯১তম অস্কারের বিদেশি ভাষার সিনেমা বিভাগে থেকে সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছে ‘বার্ডস অব প্যাসেজ’ (কলম্বিয়া), ‘দ্য গিল্টি’ (ডেনমার্ক), ‘নেভার লুক অ্যাওয়ে’ (জার্মানি), ‘শপলিফটার্স’ (জাপান), ‘অ্যায়কা’ (কাজাখিস্তান), ‘কেপেরনওম’ (লেবানন), ‘রোমা’ (মেক্সিকো), ‘কোল্ড ওয়ার’ (পোল্যান্ড) ও ‘বার্নিং’ (দক্ষিণ কোরিয়া)।

চলতি বছর সেপ্টেম্বরে অস্কার বাংলাদেশ কমিটি ‘ডুব’কে অস্কারে ৯১তম আসরে পাঠানোর জন্য নির্বাচিত করে। এটি ছিলো অস্কারে জমা পড়া ফারুকীর তৃতীয় তম সিনেমা। এর আগে এই নির্মাতার ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ও ‘টেলিভিশন’ জমা পড়েছিলো।

'ডুব'-এ অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, কলকাতার পার্ণো মিত্র, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ। ২০১৭ সালে বাংলাদেশে সিনেমাটি মুক্তি পায়।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর