• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে জাল ব্যাংক স্লিপ দিয়ে পাসপোর্ট আবেদন, আটক ১ টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত
২৫৩৬

অভিভাবক খুঁজে পাচ্ছেন না ইশরাক?

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ‘এই শহরের কোনো অভিভাবক আছে বলে মনে হয় না। চারিদিকে নোংরা আবর্জনা দেখেছি সেটা মানুষের বসবাসযোগ্য নয়। পুরো ঢাকার চিত্রই এক। এই শহরের কোনো অভিভাবক আছে বলে মনে হয় না।' শনিবার দুপুরে সদরঘাটে ঢাকা কলেজিয়েট স্কুলের সামনে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তিনি একথা বলেন।  

ইশরাকের এমন বক্তব্যে স্থানীয় বাসিন্দারা তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, ‘মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বাবা প্রয়াত সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকার অভিভাবক ছিলেন প্রায় এক দশক। সে সময় কেমন উন্নয়ন হয়েছে এলাকার বাসিন্দারা তা মনে রেখেছেন। আবার কি করেননি তাও মনে রেখেছে। প্রকারান্তরে তাঁর বাবার রেখে যাওয়া কাজকেও অস্বীকার করছেন তিনি?

সূত্র অনুযায়ি, ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত টানা এক দশক অবিভক্ত ঢাকার মেয়র ছিলেন সাদেক হোসেন খোকা। গত বছরের ৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বাবার অবর্তমানে রাজনীতির ময়দানে সুযোগ পেয়েই বিএনপির মনোনীত মেয়র প্রার্থী হয়েছেন ইশরাক। এর আগে রাজনৈতিকভাবে পরিচিত ছিল না তার। মূলত বাবার পরিচয়েই পরিচিত তিনি। 

শনিবার প্রচারনায় নেমে ‘শহরের অভিভাবক নেই’ মন্তব্য করে স্থানীয় বাসিন্দাদের প্রশ্নের সন্মুখীন হন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। সদরঘাট এলাকার বাসিন্দা কায়সার আহমেদ বলেন, বাবাকে হারিয়ে পারিবারিকভাবে অভিভাবকশূন্য হয়ে পড়েছেন তিনি। অন্যদিকে ভোটের মাঠে বাবার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী বিএনপির সিনিয়র নেতাদের সহযোগীতা না পেয়ে হয়তো তিনি নিজেকেই অভিভাবকহীন ভাবতে শুরু করেছেন।’

আজকের খুলনা
আজকের খুলনা
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর