• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
১৪১

অঞ্জনাকে বেঈমান-রাজাকার বললেন মনির খান

আজকের খুলনা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। সংগীত ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। তার চল্লিশের অধিক একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। প্রাপ্তির ঝুলিতে জমা হয়েছে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মাঝে কিছুকাল রাজনীতিতে সক্রিয় ছিলেন। তবে এখন আবার গানে নিয়মিত হয়েছেন তিনি।

জনপ্রিয় এই শিল্পী অঞ্জনাকে নিয়ে প্রায় অর্ধশত গানে কণ্ঠ দিয়েছেন। জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এসব গান। এবার গানের সেই নায়িকা অঞ্জনাকে বেঈমান, মীর জাফরের রক্ত, সীমারের ভক্ত, রাজাকারের সঙ্গে তুলনা করলেন তার নতুন গানের কথা কথায়। বছরের শুরুতে মুক্তি পেয়েছে ‘অঞ্জনা ২০২০’ শিরোনামে গানটি।

‘তোর শরীরে মীর জাফরের রক্ত/ তোর পিতা-মাতা সীমারেরও ভক্ত/ রাজাকারের মতো যে তুই করলি বেঈমানি/ বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানি/ দেশের প্রতি প্রেমের প্রতি ছিল না যে টান/ তবু তোর প্রতি আছে আমার আজও অনেক সম্মান/ লোকে বলে বলে রে অঞ্জনা বড় বেঈমান’—এমন গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন মিল্টন খন্দকার।

মনির খান বলেন, ‘দুই বছর বিরতির পর অঞ্জনা সিরিজের গান প্রকাশ করলাম। গানটিতে বেঈমানের প্রতীক হিসেবে রাজাকার, মীর জাফর, সীমার, পাকিস্তানি, রাজাকার, নমরুদ এমন বেশকিছু শব্দ ব্যবহার করা হয়েছে।’

এটি অঞ্জনাকে নিয়ে মনির খানের ৪৩তম গান। গতকাল গানটি মুক্তি পেয়েছে এমকে মিউজিক২৪-এর ব্যানারে।

আজকের খুলনা
আজকের খুলনা
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর