• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

‘কারাগারের ডিআইজি কারাগারে’

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

৮০ লাখ টাকাসহ গ্রেফতার সিলেট কারা কর্তৃপক্ষের ডিআইজি পার্থ গোপাল বণিকের বিষয়টি ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। দুদকের (দুর্নীতি দমন কমিশন) দিকে তাকান সেখানে একজন পরিচালক দুর্নীতির দায়ে কারাগারে। কারাগারের ডিআইজি আজকে কারাগারে।

বুধবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা বলেন, আজকে বাংলাদেশের কী অবস্থা? দেশের সব প্রতিষ্ঠান সরকারের নিয়ন্ত্রণহীন, লাগামহীন। গণতন্ত্রহীনতার কারণে সর্বত্র নৈরাজ্য বিরাজ করছে। এই অবস্থায় দেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে, দেশ অন্ধকারে নিমজ্জিত হয়েছে। সর্বক্ষেত্রে সর্বগ্রাসী অবক্ষয় ঘটেছে। সরকার দেশ পরিচালনা করতে পারছে না, তারা সর্বক্ষেত্রে ব্যর্থ।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হয়েও মাত্র দুই কোটি টাকার মামলায় আজ কারাবন্দি। তাহলে ছাত্রলীগের সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী জাবির উন্নয়ন প্রকল্পের ৮৬ কোটি টাকা আত্মসাতের দায়ে কবে জেলখানায় যাবেন?

তিনি বলেন, সর্বত্রই চলছে দুর্নীতি। বালিশের দুর্নীতি, পর্দার দুর্নীতি, বইয়ের দুর্নীতি। পত্রিকায় খবর বেরিয়েছে, কোনো একটা প্রতিষ্ঠান ১০ কোটি টাকার সরঞ্জাম পাহারা দেয়ার জন্য ৪৫ কোটি টাকা খরচ করেছে। এইভাবে দেশ চলছে।

খন্দকার মোশাররফ বলেন, সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই। উচ্চ আদালত মানুষের সর্বশেষ যে জায়গা হাইকোর্ট সেখানে তিনজন বিচারপতিকে এই সরকারের সময়ে চিহ্নিত করা হয়েছে তারা দুর্নীতিবাজ। পুলিশ ডিপার্টমেন্টে ডিআইজি, এসপি, পুলিশের ডিসি- দুর্নীতির দায়ে এই সরকারের হাতেই ধরা খেয়েছে। সরকারি সিভিল সার্ভিসের দিকে তাকান। সেখানে এক জেলা প্রশাসক (ডিসি) অপকর্মের দায়ে প্রত্যাহার হয়েছে। তার বিরুদ্ধে বিচার চলছে। দুদকের (দুর্নীতি দমন কমিশন) দিকে তাকান সেখানে একজন পরিচালক দুর্নীতির দায়ে কারাগারে। কারাগারের ডিআইজি আজকে কারাগারে। প্রত্যেকটা ক্ষেত্রে দেখেন- এতটা অপকর্ম করছে তারা, কেউ না কেউ ধরা পড়ে যাচ্ছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

আজকের খুলনা
আজকের খুলনা